হাত ভাঁজ করা দেখে জানা যায় কার ব্যক্তিত্ব কেমন

0
36

বিজ্ঞানীরা বিশ্বাস করেন বডি ল্যাংগুয়েজ দেখে ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা করা যায়। এমনকি সম্পর্কের ক্ষেত্রে সেই ব্যক্তি কেমন, সেটাও জানা যায়। আর তাই বডি ল্যাংগুয়েজ বিশ্লেষণ করে রাজপরিবারের কিংবা তারকাদের ব্যক্তিত্ব কিংবা সম্পর্কের বিষয়ে ধারণা করার জন্য থাকে একদল বিশেষজ্ঞ।

দাঁড়ানোর সময় কিংবা বসে থাকা অবস্থায় অনেকেই হাত ভাঁজ করে বসেন। বাহু ভাঁজের ধরন দেখেও কিন্তু সেই ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে অনুমান করা সম্ভব। গবেষকরা বাহু ভাঁজের ধরনের উপর নির্ভর করে মানুষের ব্যক্তিত্বকে কয়েকটি ভাগে ভাগ করেছেন।

ডান হাত বাইরে: বাহু ভাঁজ করার পরে যদি আপনার ডান হাত বাম বাহুর উপরে বাইরে রাখা থাকে তাহলে থাকে আপনি নিজের অনুভূতিগুলো খুব ভালোভাবে বোঝেন। সামনে দাঁড়ানো মানুষটি কী ভাবছে, সেটা তিনি বলার আগেই আপনি বুঝে ফেলেন। আপনি খুবই সৃজনশীল। ভাবনার জগতে আপনার কোনো সীমা নেই। চট করে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা ভালো।

প্রেমের ক্ষেত্রে আপনি খুবই সহানুভূতিশীল। আপনার ভালোবাসার মানুষটি আপনার কাছে আবেগ প্রকাশ করে স্বাচ্ছন্দ্যবোধ করেন। কারণ তার আবেগের গুরুত্ব দেন আপনি। আপনার স্নেহপূর্ণ আচরণের কারণে মানুষ আপনার প্রতি আকৃষ্ট হয়।

বাম হাত বাইরে: বাহু ভাঁজের পরে যদি আপনার বাম হাত বাইরে থাকে, তাহলে আপনি বাস্তববাদী মানুষ। সব বিষয়কেই আপনি যুক্তি দিয়ে ভাবেন, আবেগকে প্রাধান্য দেন না। যে কোনো সমস্যায় কোনো সিদ্ধান্ত নেয়ার আগে আপনি খুব সাবধানে সবকিছু বিশ্লেষণ করেন। বন্ধুদের কাছে বুদ্ধি-দাতা আপনি খুবই প্রিয়। মজার কথায় আপনি সহজেই আড্ডা জমাতে পারেন। সহজে মিথ্যা ধরতে পারেন। তাই মানুষ আপনার সঙ্গে প্রতারণা করার সুযোগ পায়না।

আপনার দারুণ ব্যক্তিত্ব এবং আত্মবিশ্বাসের কারণে আপনার প্রেমে পড়ে বিপরীত লিঙ্গের মানুষ। সঙ্গীর সঙ্গে যে কোনো বিষয় নিয়ে গভীর আলোচনা করতে উপভোগ করেন আপনি।

দুই হাত বাইরে: বাহু ভাঁজের পর যদি দুই হাত বাইরে থাকে তাহলে আপনি আত্মবিশ্বাসী এবং আত্মপ্রত্যয়ী মানুষ। জীবনে কী করতে চান, সেটা ভালো করে জানেন আপনি। নিজের সিদ্ধান্তের ব্যাপারে আপনি আত্মবিশ্বাসী। আপনার নেতৃত্বগুণ খুব ভালো। মানুষের অনুভূতিকে প্রাধান্য দিয়ে কিভাবে নেতৃত্ব দেয়া যায়, তা আপনার জানা আছে। আপনার সততা, দয়া এবং সত্যবাদিতার জন্য মানুষ আপনাকে সম্মান করে।

সম্পর্কের ক্ষেত্রে আপনি আগে এগিয়ে যান। ভালোবাসা প্রকাশের জন্য প্রিয় মানুষটির প্রিয় খাবার রাঁধেন অথবা প্রিয় ফুল উপহার দেন। সম্পর্ক সুন্দর রাখার জন্য সব কিছু করেন আপনি। এমনকি ‘লং ডিস্টেন্স’ সম্পর্ক রাখতেও আপনার কোনো ঝামেলা হয়না।

দুই হাত ভেতরে: তিন ধরনের বাইরেও আরেকটি ধরনে বাহু ভাঁজ করা যায়। আর তা হলো দুই হাত ভেতরে রেখে। যারা দুই হাত ভেতরে রেখে বাহু ভাঁজ করেন তারা সাধারণত অন্তর্মুখী স্বভাবের হয়ে থাকেন। পার্টিতে গেলে হইচই না করে এক কোনায় চুপ করে বসে থাকতে ভালোবাসেন। বন্ধুদের সংখ্যাও খুব কম হয়।

মানুষের মন এবং পরিস্থিতির কারণেও বাহু ভাঁজের ধরন বদলাতে পারে। তবে অধিকাংশ সময় যেভাবে বাহু ভাঁজ করা হয়, সেটা দেখে ব্যক্তিত্ব অনুমান করা যায়। জেনে গেলেন বাহু ভাঁজের ধরনের সঙ্গে ব্যক্তিত্বের সম্পর্ক। এবার, আপনার আশেপাশের মানুষের ব্যক্তিত্ব আঁচ করে ফেলুন বাহু ভাঁজের ধরন দেখে।

সূত্র: লেসন লার্নড ইন লাইফ

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here