সরকার পরিবর্তনে উন্নয়ন বন্ধ হয়ে যায়, তেমন দুর্ভাগ্য যেন না আসে: প্রধানমন্ত্রী

0
28

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়, সরকার পরিবর্তন হলে সব বন্ধ হয়ে যায়। তেমন দুর্ভাগ্য যেন আর না আসে।

সোমবার বিকেলে রাজধানীর জাতীয় অর্থপেডিক হাসপাতালের এক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা চিকিৎসা সেবার কথা চিন্তা করে কমিউনিটি মেডিকেল চালু করেছিলাম কিন্তু তা বন্ধ করে দেয়া হয়েছে। আমরা চিকিৎসা সেবা উন্নত করতে যে সকল প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপন করেছি তা যেন ঠিক মতো শেষ করতে পারি তার জন্য আপনাদের ভোট লাগবে। জনগণ নিশ্চয় নৌকা মার্কায় ভোট দিবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রায়ই বলতাম পঙ্গু হাসপাতালের পঙ্গু দশা। তখন এই হাসপাতালে কোন লিফট ছিলো না, উন্নত যন্ত্রপাতি ছিলো না। আমরা এসে তা করেছি। আমরা সরকার গঠন করার পর চিকিৎসা সেবার উন্নত করতে বিশেষায়িত হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছি।
আমাদের দেশে অনেক উন্নতমানের চিকিৎসা দেয়া হয়।অন্য কোনো দেশের চিকিৎসক, নার্স আমাদের দেশের মত এত ভালো ও আন্তরিকতার সঙ্গে সেবা করেন না।

তিনি বলেন, আামাদের আগে দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে হবে। তা না হলে তারা কিভাবে উন্নত সেবা দিবে। চিকিৎসা সেবায় দক্ষ মানব গড়ে তুলতে আমরা নানা রকম উদ্যোগ গ্রহণ করেছি।

‘আমরা অনেক গুলো কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছি। শিশুদের ইকুয়েপমেন্ট, মেডিকেল ইকুয়েপমেন্ট উপর কর কমিয়ে দিয়েছিলাম বলেই আজ চিকিৎসা সেবা উন্নত হয়েছে। আমরা ইতিমধ্যে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছি, ২০৪১ সালের মধ্যে উন্নত ও ২১০০ সালের মধ্যে আমাদের ডেল্টা প্লান প্রণয়ন করা হয়েছে।’

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) সম্প্রসারণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হাসপাতাল ভবনের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন,যে প্রতিষ্ঠান করা হল তার প্রতি যত্ম নিবেন, ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখবেন এটাই প্রত্যাশা করি।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here