টি-২০ সিরিজ থেকে বাদ ধোনি !

0
30

বিশ্বাস নাও করতে পারেন। অভাবনীয় ঘটনা ভারতীয় ক্রিকেটে। শুক্রবার মধ্যরাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিংহ ধোনি। অস্ট্রেলিয়া সিরিজেও রাখা হচ্ছে না তাঁকে। স্বাভাবিক ভাবেই তুমুল জল্পনা, তবে কি শেষের শুরুয়াত? গত ১২ বছরে ধোনির কেরিয়ারে এমন ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, প্রথম তিনটি ম্যাচে বিশ্রামে থাকছেন ক্যাপ্টেন কোহলিও। তাঁর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বিরাট দলে ঢুকবেন অস্ট্রেলিয়া ম্যাচে।

টি ২০ তে ফর্ম ভাল যাচ্ছিল না ধোনির। কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছিলেন না ধোনি। যার পরিণতি, টিম থেকে বাদ পড়া। শুক্রবার গভীর রাতে সাংবাদিক সম্মেলন করে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ জানিয়ে দিলেন ‘‘দলে রাখা হচ্ছে ঋষভ পন্থ, দীনেশ কার্তিককে। আমরা দ্বিতীয় উইকেটকিপার খুঁজছি। এবার সেই জন্যে তারা লড়াই করুক।’’

তাহলে কি বিদায়ের বাঁশি বাজল? প্রসাদের এই বক্তব্য কি ঘুরিয়ে ধোনিকে বাতিল বলা নয়? প্রশ্ন ঘুরছে ক্রীড়ামহলে। আরও বড় আশঙ্কা করছে ক্রীড়ামহল। অনেকেই মনে করছেন, এই হঠাৎ সাংবাদিক সম্মেলন থেকেই বিসর্জনের ঢাকে কাঠি পড়া শুরু হলো।

আকাশ চোপড়া নিজের টুইটে আশঙ্কা করেছেন, ধোনিকে হয়ত এই ফরম্যাটেই আর দেখা যাবে না। হর্ষ ভোগলের আশঙ্কা, ধোনি সম্ভবত বাদ পড়তে চলেছেন বিশ্বকাপ থেকেও। ক্রীড়া মহলের আশঙ্কা যদি সত্যি হয়, তাহলে ফিরে দেখতে হয় ২০০৭ টি-২০ বিশ্বকাপে ধোনির অবদানের দিনগুলিকে, মনে করতে হয় ২০১১ বিশ্বকাপ সহ আরও কত কত অবিস্মরণীয় সিরিজ।

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে সেই দিন। কিছুক্ষণের নিস্তব্ধতা আর সমবেত করতালি-এইটুকু প্রাপ্য ক্যাপ্টেন কুলের। (Ebela)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here