প্রথমবারের মতো আইয়ুব বাচ্চুকে ছাড়া কনসার্টে এলআরবি

0
32

বাংলাদেশের ব্যান্ড জগতের অন্যতম এক কিংবদন্তির নাম আইয়ুব বাচ্চু। ব্যান্ড এলআরবি মানেই তিনি। নিজ গীটার জাদুতে মন জয় করেছেন কত দর্শকের মন। তবে এই মানুষটিকে আর দেখা যাবে না কোনো কনসার্টে হয়ত কেউ ভাবেন নি। তবে এবার এমনটাই হতে চলেছে। প্রয়াত এই কিংবদন্তির চলে যাওয়ার মাত্র ১৩ দিন পর তাকে ছাড়া প্রথম কনসার্টে গান করতে চলেছে এলআরবি।

বুধবার (৩১ অক্টোবর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত ‘শেকড়ের সন্ধানে’ কনসার্টে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে দেশের জনপ্রিয় এই ব্যান্ডকে। এরই মধ্যে এলআরবির সদস্যরা চট্টগ্রামে পৌঁছে গেছেন। তবে নেই দলের সঙ্গে সবার প্রিয় মানুষটি। এখন ব্যান্ডে আছেন ম্যানেজার শামীম আহমেদ, মাসুদ-গিটার, স্বপন-বেস আর রোমেল-ড্রামস।

মঙ্গলবার দুপুরে শামীম আহমেদ বলেন, ‘বসকে ছাড়া কখনো গান করতে হবে, ভাবতেই পারিনি। এবার চট্টগ্রামে এসে বিশাল শূন্যতা আমাদের গ্রাস করেছে। মনে হচ্ছে চিৎকার করে যদি একটু কাঁদতে পারতাম। অনেক কষ্ট করে কান্না চেপে রেখেছি।’

শামীম আহমেদ জানিয়েছেন, ‘শেকড়ের সন্ধানে’ শিরোনামের আটটি কনসার্টে গান গাওয়ার কথা ছিল এলআরবির। এর মধ্যে ১৬ অক্টোবর রাতে রংপুরের কনসার্টে জীবনের শেষ গান গেয়েছেন আইয়ুব বাচ্চু। সেখান থেকে পরদিন দুপুরে ঢাকায় ফিরে আসেন। ১৮ অক্টোবর সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসায় মারা যান তিনি।

তিনি বলেন, ‘বসকে ছাড়া প্রথম মঞ্চে উঠছি, তখন মঞ্চে কী ঘটবে, জানি না। সবাই ইমোশনাল হবে, তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু এটাও তো ঠিক, বস চলে গেছেন, আমরা যারা আছি, তাদের তো বাচতে হবে। এলআরবি ছাড়া আমাদের আর কিছু নেই।’

সারা দেশে ‘শেকড়ের সন্ধানে’ শিরোনামে এই কনসার্টগুলোর আয়োজন করছে গান বাংলা। আর তা সরাসরি সম্প্রচারও করছে এই টিভি চ্যানেলটি। আইয়ুব বাচ্চু চট্টগ্রামের ছেলে। তাই এম এ আজিজ স্টেডিয়ামের আগামীকালের কানসার্ট তাকে উৎসর্গ করা হয়েছে। ‘শেকড়ের সন্ধানে’ কনসার্টে কৌশিক হোসেন তাপসের নেতৃত্বে গান বাংলার ‘উইন্ড অব চেঞ্জ’ আয়োজনের শিল্পীরা অংশ নিচ্ছেন।

জানা গেছে, আজকের কনসার্টে আইয়ুব বাচ্চুর গাওয়া দুটি জনপ্রিয় গান এলআরবির সঙ্গে গাইবেন তাপস আর তার বন্ধুরা। গান দু’টি হলো ‘চলো বদলে যাই’ ও ‘উড়াল দেব আকাশে’। কৌশিক হোসেন তাপস ছাড়াও গানটিতে কণ্ঠ দেওয়ার কথা আছে রেশমি, ঐশী, পুলক আর রিংকুর।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here