শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণ

0
30

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জেলার শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণীর উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরি রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের এম.পি গোলাম রাব্বানী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. সুলতান আলী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, উপজেলা উপ-সহকারি কৃষি অফিসার মো. আজম আলীসহ অন্যরা। অনুষ্ঠানে ৫ হাজার ৬’শ কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণ করা হয়।

এর মধ্যে বীজ দেওয়া হয় ৩০.৩৯০ মেট্রিকটন, ডিএমপি সার দেওয়া হয় ১১১.১১ মেট্রিকটন ও এমওপি সার দেওয়া হয় ৫৫.৫৫ মেট্রিকটন। শেষে ১ হাজার ১৮৫ জন কৃষককে জনপ্রতি সরিষা বিজ দেওয়া হয় ১ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি এবং ৩০৬৫ জন কষককে জনপ্রতি ভূট্টা বীজ দেওয়া হয় ২ কেজি, ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি ।

এছাড়াও ১০৯০জন কৃষক কে জনপ্রতি ২০ কেজি গম সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ১৬৫ জন কৃষককে ৫ কেজি বোরো ধান বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ৯০ জন কৃষককে ৫ কেজি মূগ বীজ সহ ডিএপি সার ২০ কেজি এমওপি সার ১০ কেজি এবং ৫ জন কৃষককে ২০ গ্রাম বিটি বেগুন বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি ও চারা উত্তলনের জন্য ২০০ টাকা করে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here