আমার সঙ্গে যৌন নির্যাতন হয়েছে-পার্বতী

0
29

যৌন হেনস্থা যে তাঁর সঙ্গে হয়েছে তা বুঝতেই তাঁর ১৭ বছর সময় লেগে গিয়েছিল আর সে বিষয়টি প্রকাশ্যে আনতে লাগে আরও ১২ বছর। সব মিলিয়ে ২৯ বছর। জানালেন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী পার্বতী।

মঙ্গলবার মুম্বইতে জিও মামি মুম্বই চলচ্চিত্র উৎসবে এসে পার্বতী জানান, তাঁর যখন তিন বা চার বছর বয়স তখনই তাঁকে যৌন হেনস্থা করা হয়।

বলিউড সহ অন্যান্য ক্ষেত্রেও এখন ধুম পড়েছে #‌মিটু আন্দোলনের। এই আন্দোলনে সামিল হয়ে বহু অভিনেত্রী তাঁদের সঙ্গে হওয়া অতীতের যৌন হেনস্থাকে প্রকাশ্যে আনছেন। মুম্বইয়ে চলচ্চিত্র উৎসবে এসে পার্বতী বলেন, ‘‌আমি তখন খুবই ছোট যখন আমার সঙ্গে এই ঘটনা ঘটে। কিন্তু আমার সেটা বুঝতে দীর্ঘ ১৭ বছর সময় লেগেছে। আমার বয়স তখন তিন বা চার। আমি তখন এ বিষয়ে কোনও প্রশ্ন করতেও পারিনি। কিন্তু আমার সঙ্গে যৌন নির্যাতন হয়েছে।

তবে এই ঘটনাটা প্রকাশ্যে নিয়ে আসতেও আমার আরও ১২ বছর সময় লেগেছে। এই ইস্যুটা আমায় এখনও ভাবায়।’
দক্ষিণ ভারতীয় এই অভিনেত্রী বলেন, ‘‌আমার সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা পুরোপুরি সত্য। কিন্তু তা বলে আমি মেয়ে হওয়ার কোনও সুবিধা নিচ্ছি না। আগে আমি একজন মানুষ তারপর আমি পুরুষ না নারী সেটা আসে। কিন্তু জানেন লড়াইটা কোথায়? ‌যখন রোজকার জীবনে এই যন্ত্রণা আমায় বুঝিয়ে দেয় আমার সঙ্গে এই ঘটনা ঘটেছে।

এরপর আমার অভিভাবক–আত্মীয়–পরিজন এবং বন্ধু–বান্ধবরা জানতে পারে। ভাবুন তো কতটা বেদনাদায়ক হয় ব্যাপারটা।’‌ কন্নড়, মালায়ালাম এবং তামিল সহ ২০টি ছবিতে ইতিমধ্যেই অভিনয় করেছেন পার্বতী। কন্নড় ছবি ‘‌মিলানা’‌ এবং ‘‌অন্দর বাহার’‌ ছবির জন্য বেশ জনপ্রিয় হয়ে ওঠে দক্ষিণ ভারতীয় এই অভিনেত্রী।

২০১৭ সালে ইরফান খানের বিপরীতে ‘‌করিব করিব সিঙ্গল’‌ ছবিতে পার্বতীকে দেখা যায়। বলিউডে এটাই তাঁর প্রথম ছবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here