জেল হত্যা দিবসে রাবি প্রশাসন ও ছাত্রলীগের শ্রদ্ধা

0
26

রাবি প্রতিনিধি: জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ এ এইচ এম কামারুজ্জামানের কবরে পুস্পস্তবক অর্পণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। শনিবার সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধতন কমকর্তা ও শিক্ষকগণ পুস্পস্তবক অর্পণ করেন।

পুস্পস্তবক অর্পনের পর শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান প্রমুখ।

এদিকে জেল হত্যা দিবসে সকাল ৯টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অবস্থিত স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে রাবি ছাত্রলীগ।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ আরো অনেকে।

প্রসঙ্গত, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সামরিক জান্তার হাতে আটক বঙ্গবন্ধুর অবর্তমানে জাতীয় এ চার নেতা দেশের স্বাধীনতাযুদ্ধের নেতৃত্ব দান করে মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here