ক্ষুদ্র পরিসরে সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে আবারো চিঠি দেবে ঐক্যফ্রন্ট

0
59

প্রথম দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে কাঙ্ক্ষিত সফলতা না আসায় ফের সংলাপে বসার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এ লক্ষ্যে রোববার প্রধানমন্ত্রীকে ফের চিঠি পাঠাবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

শনিবার রাতে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। প্রায় দেড় ঘন্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এছাড়া আগামী মঙ্গলবার রাজধানী ঢাকায় ও শুক্রবার বিভাগীয় পর্যায়ে সমাবেশ করার সিদ্ধান্ত জানিয়েছে জোটটি। এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র করা হয়েছে বিএনপির মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

মির্জা ফখরুল বলেন, ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ হয়েছে। সেখানে একটা আলোচনা হয়েছিল। সেই আলোচনাটা ছিল যে, ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির প্রেক্ষিতে ভবিষ্যতে স্বল্প পরিসরে আরো আলোচনা হতে পারে।

সেই আলোচনার প্রেক্ষিতে আগামীকাল প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেওয়া হবে। যেহুত তিনি বলেছিলেন যে, এটা অব্যাহত থাকবে এবং স্বল্প পরিসরে আলোচনা হতে পারে। সুতরাং আলোচনার আহ্বান জানিয়ে রবিবার আরেকটি চিঠি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন যাতে তফসিল ঘোষণা না করে, সেই ব্যাপার ইতিমধ্য ইসিকে চিঠি দেওয়া হয়েছে। সেই বিষয়টিও চিঠিতে উল্লেখ থাকবে।

আমরা আশা করবো, ভবিষ্যতের সংলাপে ক্ষেত্রে ক্ষুদ্র পরিসরে আলোচনা হবে। একই সাথে আমরা যেটা আশা করবো, বর্তমান রাজনৈতিক সংকটকে সমাধানের জন্য এবিষয়গুলো বিবেচনা করা হবে।