‘সৈয়দ আশরাফ অসুস্থ, রাজনীতিতে ফেরার সম্ভাবনা কম’

0
26

কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের অসুস্থতা নিয়ে অপ্রচার ও স্বার্থসিদ্ধির চক্রান্ত হচ্ছে বলে জানিয়েছেন তার ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াতুল ইসলাম।

রোববার বিকেলে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় শাফায়াত ইসলাম অপপ্রচারের প্রতিবাদ করে বড় ভাইয়ের জন্য দোয়া চেয়েছেন।

১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলহত্যায় নিহত জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের জ্যেষ্ঠ সন্তান সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি আওয়ামী লীগের বিগত কমিটিতে টানা দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এ সময় শাফায়াতুল ইসলাম বলেন, সৈয়দ আশরাফ গুরুতর অসুস্থ। তিনি লান্সক্যানসারে ভুগছেন। তিনি কাউকে চিনতে পারছেন না। এ পরিস্থিতিতে এই সময়ে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা কম।

তিনি বলেন, ‘‘আমরা এখন রাজনীতি নয়, তার চিকিৎসার দিকে বেশি গুরুত্ব দিচ্ছি। তিনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরতে পারেন, সেই চেষ্টা করা হচ্ছে।’’ তাকে নিয়ে অহেতুক গুজব না ছড়াতে সবার প্রতি অনুরোধ জানান শাফায়াতুল ইসলাম।

সৈয়দ শাফায়াতুল ইসলাম জেলহত্যার দিনগুলোর স্মৃতিচারণ করে বলেন, সৈয়দ আশরাফ একজনই, তিনি অপ্রতিদ্বন্দ্বী। একদিন দেশের ইতিহাস লেখা হবে, তখন তিনি ইতিহাসের মহানায়ক হবেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রুহুল আমিন খানের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুলতানা রাজিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ সাদী প্রমুখ।

সৈয়দ শাফায়াতুল ইসলাম নিজের মুখে না বললেও নেতাকর্মীরা ধারণা করছেন, সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থী না হলে তিনি এ আসন থেকে নির্বাচন করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here