আগামী (৯ নভেম্বর) শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ !

0
80

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের কাছে আগামী ৯ নভেম্বর (শুক্রবার) থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ জানান, তফসিল ঘোষণার পরদিন থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই হিসেবে বৃহস্পতিবার তফসিল ঘোষণা হলে শুক্রবার সকাল থেকেই আওয়ামী লীগে মনোনয়ন ফরম নেওয়া যাবে।

দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, মনোনয়ন ফরম বিক্রির জন্য রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী কার্যালয়ে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা রাখার জন্য গত সোমবার (৫ নভেম্বর) আট বিভাগের জন্য আটটি নতুন ট্রাংক কেনা হয়েছে এবং সেগুলো মনোনয়ন বিক্রি ও জমাদানের কক্ষে রাখা হয়েছে। এছাড়া নির্বাচনী অফিসের পুরনো অসম্পূর্ণ কক্ষগুলোও নতুন করে সাজানো হয়েছে।

দলীয় সূত্র বলছে, ১৫ নভেম্বরের পর থেকে মনোনয়ন প্রত্যাশীদের নাম ঘোষণা শুরু করবে আওয়ামী লীগ। সেক্ষেত্রে এবার একযোগে না হলেও আট বিভাগে দুই দফায় নৌকার প্রার্থীদের নাম জানিয়ে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত আছে দলটির।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, মনোনয়ন ফরম ও জমাদানের বিষয়টি শিগগিরই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। নির্বাচন কমিশনের কর্মকর্তারা ইতোমধ্যে জানিয়েছেন, ডিসেম্বরের শেষভাগে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার পরিকল্পনা ধরে সব প্রস্তুতি নিচ্ছেন তারা।