চাঁপাইনবাবগঞ্জে ল্যাব ওয়ান ক্লিনিকে ঠোঁটকাটা শিশুদের বিনামূল্যে অপারেশন

0
69


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
চাঁপাইনবাবগঞ্জ শহরের পিটিআই মাস্টারপাড়ায় অবস্থিত ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসে ৬ষ্ঠ বারের মত ২ দিনব্যাপী বিনামূল্যে শিশুদের ঠোঁট ও তালু কাটা অপারেশন ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে ২ দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. সাইফুল ফেরদৌস মোহম্মদ খায়রুল আতাতুর্ক। ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এর আয়োজনে ও অপারেশন ক্লেফ্ট এর সার্বিক সহযোগিতায় মঙ্গল ও বুধবার ২ দিনব্যাপী বিনামূল্যে অপারেশন ক্যাম্পে অপারেশন ও চিকিৎসা প্রদান করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপা তালের বার্ণ ও প্লাস্টিক সার্জারী ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহম্মেদ, সহযোগী অধ্যাপক ডা. মো. আশরাফুজ্জামান সহ বিশেষজ্ঞ সার্জনগণ। উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলারসহ ক্লিনিক কর্তৃপক্ষের অন্যরা।

সিভিল সার্জন বলেন, এধরণের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবী রাখে। ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার বলেন, জেলার হতদরিদ্র জনগণ, যারা অর্থের অভাবে ঠোঁট ও তালু কাটার অপারেশন করতে পারেন না, তাদের সহযোগিতা করার উদ্দেশ্যে ২০১৬ সালের এপ্রিলে এই ফ্রি ক্যাম্প শুরু করা হয়। প্রথম থেকেই ভাল সাড়া পাওয়া গেছে।

এপর্যন্ত ১৬০ জনের বেশি ঠোঁট ও তালু কাটা রোগীর ফ্রি অপারেশন করা হয়েছে। ২দিনব্যাপী এই ক্যাম্পে প্রায় ৫০ জন রোগীর অপারেশন বিনামূল্যে করা হবে।