সংলাপ সফল না হলে বৃহস্পতিবার রোডমার্চ : মির্জা ফখরুল

0
23

নিজস্ব প্রতিবেদক: বুধবারের (৭ নভেম্বর) সংলাপ সফল না হলে এবং দাবি না মানলে পরদিন (বৃহস্পতিবার, ৮ নভেম্বর) রাজশাহী অভিমুখে রোডমার্চ করবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া এরপর একে একে খুলনা, বরিশাল অভিমুখেও রোডমার্চ করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় সভাপতির বক্তব্যে এসব কর্মসূচির কথা জানান ফখরুল। এর আগে বেলা ৩টার দিকে আনুষ্ঠানিক সমাবেশ শুরু হয়।

সংলাপে দাবি না মেনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন (ইসি) ভবন অভিমুখে পদযাত্রা করা হবে বলে জানান জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র।

উদ্যানে জনসভায় প্রধান অতিথি ছিলেন সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাত দফা দাবিতে আয়োজিত উদ্যানের জনসভায় উপস্থিত ছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহ, মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, সুলতান মো. মনসুর, মোস্তফা মহসীন মন্টু, আবদুল মালেক রতন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও আবদুল মঈন খান প্রমুখ।

এর আগে দুপুর ২টার দিকে আনুষ্ঠানিকভাবে জনসভা আরম্ভ হওয়ার কথা থাকলেও বেলা ১১টা ৩০মিনিট থেকে বিএনপির সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কর্মীদের সম্মিলিত সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জনসভার কার্যক্রম শুরু হয়।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসম্বলিত ব্যানার ও ফেস্টুনে ভরে গেছে। এছাড়া সমাবেশ ঘিরে বিএনপি নেতৃবৃন্দের ছবিসম্বলিত ব্যানার-ফেস্টুনও চোখে পড়ার মতো।

এই সমাবেশে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন, রাজধানী ও আশপাশের জেলার সাবেক সংসদ সদস্য এবং জনপ্রতিনিধিরাও যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দ্বিতীয় দফা সংলাপের আগের দিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে শক্তি ও জনসমর্থনের বিষয়টি জানান দিতে চান ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ।

গত ১৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করার পর রাজধানীতে এটাই হবে তাদের প্রথম সমাবেশ। ইতোমধ্যে এই জোটের নেতৃবৃন্দ সিলেট ও চট্টগ্রামে ৭ দফা দাবি আদায়ে জনসভা করেছেন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here