শান্তিপূর্ণভাবে সমাবেশ সফলে ঐক্যফ্রন্টকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

0
157

সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করায় ঐক্যফ্রন্টকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার (৭ নভেম্বর) ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ শুরু হওয়ার সূচনা বক্তব্যে তিনি এ ধন্যবাদ জানান।

গণভবনে বেলা ১১টায় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর এ সংলাপ শুরু হয়েছে। এর আগে সকালে সংলাপে অংশ নিতে বেইলি রোডের বাসা থেকে সাড়ে ১০টার পর গণভবনে পৌঁছেন ড. কামাল হোসেনসহ বিএনপি নেতৃবৃন্দ।

সংলাপে ১৪ দলীয় জোটের প্রতিনিধি দলে রয়েছেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, স ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন।

এছাড়া ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে রয়েছেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মাহসচিব মির্জা ফখরুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহ‌মদ, গণফেরামের মহাসচিব মোস্তফা মহ‌সিন মন্টু, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত ‌চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মা‌লেক রতন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

এর আগে ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সংঙ্গে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১৪ দলীয় জোটের সংলাপের মাধ্যমে শুরু হয় আলোচনা। প্রথম সংলাপে ঐক্যফ্রন্টের ২০ নেতা এবং আওয়ামী লীগ ও ১৪ দলের ২৩ জন নেতা উপস্থিত ছিলেন। দীর্ঘ সাড়ে তিন ঘণ্টার সেই সংলাপে আশানুরূপ ফলাফল আসেনি।

#বাংলাটপনিউজ/আরিফ