ঐক্য নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ খালেদার

0
127

বিএনপি নেতাদেরকে ঐক্য নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন দলটির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার বিকেলে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে তার সঙ্গে বিএনপির শীর্ষ পর্যায়ের পাঁচজন নেতা দেখা করতে গেলে তিনি এই আহ্বান জানান।

নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করার পরপরই দলীয় প্রধান খালেদা জিয়ার ‘দোয়া’ নিতে যান বিএনপি নেতারা।

কারাগার থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ম্যাডাম আমাদের জন্য দোয়া করেছেন। তিনি আশা করছেন, জনগণের যে ঐক্য আমরা তৈরি করেছি, সেই ঐক্যের মধ্য দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব।

বিএনপি মহাসচিব বলেন, তিনি অত্যন্ত অসুস্থ, অনেক দিন পর তার সঙ্গে দেখা করার অনুমতি পেলাম। ওনাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হচ্ছিল। কিন্তু দুঃখের বিষয় সেখান থেকে আবার কারাগারে নেওয়া হয়েছে।

খালেদা জিয়াকে আবার হাসপাতালে নিয়ে চিকিৎসা করানোর দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে চার দিন ধরে থেরাপি দেওয়া হচ্ছিল না। ম্যাডাম অত্যন্ত অসুস্থ। পিজি হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে তাকে আবার চিকিৎসা দেওয়া হোক।

এর আগে, সোমবার বিকেল পৌনে তিনটার দিকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস।