চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে হেরোইন ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজিবি’র

0
28

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের বকচর সীমান্তে অভিযান চালিয়ে ৮’শ গ্রাম হেরোইন ও ২টি পিস্তল, ৪টি ম্যাগাজিন এবং ১৪ রাউন্ড গুলি উদ্ধার করেছে ৫৩ বিজিবি ও ৫৯ বিজিবি সদস্যরা। রবিবার দিবাগত রাত সোয়া ৭টার দিকে সীমান্ত পিলার ৩৪/৩ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বকচর এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে হেরোইনগুলো উদ্ধার করা হয়। তবে এঘটনায় কেউ আটক হয়নি।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, রবিবার দিবাগত রাত সোয়া ৭টার দিকে বকচর বিওপির একটি টহলদল নায়েব সুবেদার মোঃ হেলাল উদ্দিন এর নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্ত পিলার ৩৪/৩ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বকচর এলাকায় মাদক বিরোধী অভিযান চালায় বিজিবি সদস্যরা।


এসময় আসামীবিহীন ৮০০ গ্রাম ভারতীয় হিরোইন উদ্ধার করা হয়। যার মূল্য ১৬,০০,০০০/-(ষোল লক্ষ) টাকা মাত্র। উদ্ধারকৃত হেরোইন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে। এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫৯ বিজিবি সদস্যরা ২টি পিস্তল, ৪টি ম্যাগজিন ও ১৪ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে। সোমবার ভোররাত আড়াইটার দিকে আগ্নেয়াস্ত্রগুলো উদ্ধার করা হয়। তবে এঘটনায় কেউ আটক হয়নি। ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল এসএম সালাহ উদ্দিন এবং সহকারি পরিচালক মেজর আজিমুল এই অভিযানে নেতৃত্ব দেন।

সোমবার দুপুরে প্রেসব্রিফিংয়ে ৫৯বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল এসএম সালাহ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তেলকুপি বিওপি’র ১৮০/৯এস মেইন পিলারের কাছ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। দেশে সন্ত্রাস সৃষ্টির লক্ষে কতিপয় সন্ত্রাসী এই অস্ত্রগুলো ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসছিল বলেও জানান তিনি।