খালি হাতেই ফিরছেন সালমারা !

0
38

বিশ্বকাপের মূল পর্বে খেলতে ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ আগেই দ্বীপপুঞ্জে পা রেখেছিল বাংলাদেশ। প্রত্যাশা ছিল গ্রুপ পর্বে ভালোই করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু বিশ্বকাপে সান্ত্বনার জয়ও পায়নি বাংলাদেশ।

উইন্ডিজের কাছে ৬০ রানের বড় হারের মধ্য দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে শুরুই করেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সাত উইকেটের হার সঙ্গী হয় বাংলাদেশের। নিজেদের তৃতীয় ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পারেনি সালমা খাতুনের দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩০ রানে হারায় খালি হাতেই ফিরতে হচ্ছে সালমা-জাহানারা-রুমানাদের।

সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন প্রোটিয়াদের দেওয়া ১১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেটে ৭৯ রানে থেমে যায় সালমা-রুমানাদের ইনিংস।

এদিন টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ম্যারিজেন ক্যাপের ২৫, ওপেনার লিজলে লি’র ২১, লোয়ার অর্ডার কোল টাইরনের ১৮ ও অধিনায়ক ডেন ভ্যান নিকার্কের ১৭ রানের ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের হয়ে সালমা খাতুন ৩টি, খাদিজাতুল কুবরা ২টি, রুমানা আহমেদ ও নাহিদা আক্তার নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে আগের তিন ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয় বাংলাদেশ। নিয়মিত উইকেট না পড়লেও রান তোলার গতি ছিলো ধীর। ৪০ বল খেলে ৩৪ রান করে অপরাজিত থাকেন রুমানা আহমেদ। ৩৬ বল থেকে ১৯ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। এ ছাড়া আর কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের স্কোরকার্ডে জমা হয় ৭৯ রান।