রাবিতে চতুর্থ জাতীয় বিতর্ক উৎসব শুরু বৃহস্পতিবার

0
23

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিতর্ক সংগঠন গ্রুপ অব লিবারেল ডিবেটারস্ (গোল্ড বাংলাদেশ) এর আয়োজনে এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ এর সহযোগিতায় চতুর্থ জাতীয় বিতর্ক উৎসব-২০১৮ শুরু হবে আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার।

সোমবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান। সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় দেশের ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ৭২ জন বিতার্কিক অংশগ্রহণ করবেন।

‘মর্যাদায় গড়ি সমতা’ স্লোগানে দুই দিনব্যপী বিতর্ক প্রতিযোগিতার প্রথম দিন সকাল ১০ টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) অনুষ্ঠানটির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

দ্বিতীয় দিন শুক্রবার বিকেল ৩টায় শহীদ মিনার মুক্তমঞ্চে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক। বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, ও মানুষের জন্য ফাউন্ডেশন’র জেন্ডার এডভাইজার বনশ্রী মিত্রা নিয়গী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোল্ড বাংলাদেশের মডারেটর ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম, গোল্ড বাংলাদেশের সভাপতি সোহরাব হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক সোহানা আফরিন।#