শরীয়তপুরে তিন সম্পাদকসহ ৫ জন আসামী করে আদালতে মামলা

0
30

শরীয়তপুর প্রতিনিধি ঃ ভেদরগঞ্জ টোয়েন্টিফোর ডককম অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জেলা প্রতিনিধি ও ঢাকা থেকে প্রকাশিত ভোরের সংবাদ পত্রিকার প্রকাশক, ভোরের সংবাদ অনলাইন পত্রিকার সম্পাদক ও শরীয়তপুর প্রতিনিধির বিরুদ্ধে শরীয়তপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মানহানী মামলা হয়েছে। নাসির উদ্দীন রনি ওরফে রনি খান বাদী হয়ে মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মানহানী মামলা দায়ের করেন। সংবাদ লেখা পর্যন্ত মামলাটি আদেশের অপেক্ষায় আছে।

মামলার আর্জিতে বলা হয়েছে, মামলার বাদী ভেদরগঞ্জ উপজেলার মহিষার গ্রামের আঃ মান্নান খানের ছেলে নাসির উদ্দীন রনি ওরফে রনি খান পেশায় একজন শিক্ষক। তিনি ভেদরগঞ্জ হেডকোয়াটার পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। গত ১৪ নভেম্বর ভেদরগঞ্জ টোয়েন্টিফোর ডটকম, ভোরের সংবাদ ও ভোরের সংবাদ অনলাইন পত্রিকায় বাদীর সম্মান হানী করার উদ্দেশ্যে ভেদরগঞ্জ হেডকোয়াটার পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষকদের বিরুদ্ধে দূর্ণীতি যৌন হয়রানী ও অতিরিক্ত অর্থ আদায় ‘প্রতিবাদে মানববন্ধন’ শিরোনামে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এতে বাদী, বাদীর পরিবার ও তার শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম চরম ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

প্রতিবাদে তিনি ভেদরগঞ্জ টোয়েন্টিফোর ডটকম অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক উজ্জল কুমার নিলয়, একই পত্রিকার অজ্ঞাত পরিচয়ে শরীয়তপুর প্রতিনিধি, ভোরের সময়ের প্রকাশক শহিদুল ইসলাম বাবু রাড়ী, ভোরের সময়ের (অনলাইন) সম্পাদক মো. ইব্রাহী হোসেন ও অজ্ঞাত পরিচয়ের শরীয়তপুর প্রতিনিধির বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধির ৫০০, ৫০১ ধারা ও ৫০৬ এর ২ উপধারায় মামলা দায়ের করেছে।

মামলার বাদী বলেন, আসামীগণ শঠ, প্রতারক ও হলুদ সাংবাদিক হিসেবে পরিচিত। সাংবাদিকতার নামে তারা নিরীহ ও সম্মানিত মানুষের সম্মান নষ্ট করার প্রতিযোগিতায় নেমেছে। আমার কাছে আসামীরা অবৈধ অর্থ দাবী করে আসছে। আমি তাদের অবৈধ দাবী রক্ষা করতে না পারায় আমার, আমার পরিবার ও আমার কর্মস্থল শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করছে। আমি আসামীদের বিরুদ্ধে আইনী সহায়তা কমনা করছি।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট জাহাঙ্গীর আলম কাশেম বলেন, বাদী পক্ষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছি। মামলাটি আদেশের অপেক্ষায় আছে।