উন্নত চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন ক্রিকেটার চামেলি

0
23

বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্য চামেলি খাতুন পায়ের উন্নত চিকিৎসার জন্য শুক্রবার (২৩ নভেম্বর) ভারতে যাচ্ছেন। চামেলির বোনের মেয়ে মুশফিকা রোজী সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মুশফিকা রোজী জানান, শুক্রবার (২৩ নভেম্বর) দুপুর ১টায় তাদের ফ্লাইট ভারতের উদ্দেশ্যে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

মূলত পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় বাংলাদেশ আনসার বাহিনীর কর্মী ৩২ বছর বয়সী ক্রিকেটার চামেলি খাতুন এতদিন শয্যাশায়ী ছিলেন। অর্থাভাবে রাজশাহীতে তার নিজ বাড়িতে অনেকটা বিনা চিকিৎসায় দীর্ঘদিন থাকতে হয় তাকে। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নেন। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে ক্রিকেটার চামেলিকে দ্রুত ঢাকায় আনা হয়।

সে সময় চামেলি খাতুন সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি আবার সুস্থ হয়ে দেশের জন্য ক্রিকেট খেলতে চাই। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আবার মাঠে খেলতে পারি।’

অপরদিকে চামেলির ভাগ্নি মুশফিকা রোজী জানান, নাটোরে চিকিৎসা করাতে কোনো টাকা লাগেনি তাদের। সামান্য কিছু খাবারের বিল বাকি ছিল। সেই বিলের কাগজপত্র বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ে গেছে।

উল্লেখ্য, নাটোর হাসপাতালে বাংলাদেশ নারী ক্রিকেট দলের এ সদস্য অস্ত্রোপচার করাতে না চাওয়ায় তাকে ভারতে পাঠানো হচ্ছে। ভারতের নারায়ণা হাসপাতালে চামেলির এ অস্ত্রোপচার করতে খরচ হবে প্রায় পাঁচ লাখ টাকা।

চামেলির সঙ্গে তার পরিবারের দুই সদস্য ভারত সফরে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের সম্পূর্ণ খরচ বিসিবি বহন করছে বলে জানা যায়।