সাদা-সিধে জীবনযাপনকারী রাষ্ট্রপ্রধানদের মধ্যে শেখ হাসিনা অন্যতম

0
25

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের সবচেয়ে সাদা-সিধে জীবনযাপনকারী রাষ্ট্রপ্রধানদের মধ্যে অন্যতম বলে আখ্যায়িত করেছে নাইজেরিয়ার অন্যতম জনপ্রিয় পত্রিকা ‘ডেইলি লিডারশিপ’।

দৈনিকটি গত রবিবার (১৮ নভেম্বর) বিশ্বের খ্যাতনামা মাত্র ৫জন রাষ্ট্রপ্রধানকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাসিক মাত্র ৮০০ ডলার যা নাইজেরিয়ান মুদ্রায় ২ লাখ ৮৮ হাজার ‘নায়রা’ মূল বেতন এবং এই টাকার মধ্যেই অতিসাধারণ জীবন-যাপনের বিষয়টি উল্লেখ করা হয়।

ফোবর্সের বিশ্বের শীর্ষ ক্ষমতাধর মোট ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫৯তম স্থান অধিকার করার বিষয়টিও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে বড় সাফল্যগুলোর মধ্যে দুটি হলো, বঙ্গবন্ধু শেখ মুজিবুরের হত্যাকারীদের বিচার এবং ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মানবতা বিরোধী অপরাধীদের বিচারকার্য সম্পন্ন করা।

পত্রিকাটির প্রধান পরিচালনা কর্মকর্তা মি. ডিলে ফ্যানিমো বলছেন, ‘বাংলাদেশ এবং এর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এমন একটি মহা সম্মান ও প্রশংসার জন্য আমি গর্ব অনুভব করছি।’

পত্রিকাটির এ কর্মকর্তা আরও বলেন, ‘বন্ধু প্রতীম দুই রাষ্ট্র বাংলাদেশ ও নাইজেরিয়ার জনগণের মধ্যে বোঝাপড়া সামনের দিনে আরও বাড়ানোর জন্য আমি বাংলাদেশি হাই কমিশনের সঙ্গে কাজ করে যাচ্ছি।’