সিলেটে প্রতিপক্ষের আক্রোশের শিকার গৃহপালিত পশু

0
42
সিলেট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাট উপজেলায় এক হতদরিদ্র কৃষকের সাথে  পূর্বশক্রতার জেড়ে কৃষকের প্রতিপক্ষের আক্রোশের শিকার হল এক অবলা পশু (গরু)। আক্রোশের শিকার কৃষকের গরুটির পিছনের ডান পা প্রতিপক্ষের লোকজন কেটে ফেলেছে বলে অভিযোগ উঠেছে।
ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের কেউটিহাওর গ্রামে। এ ঘটনায় গরুর মালিক কানাইঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, জমি সংক্রান্ত পূর্ববিরোধের জের ধরে কেউটি হাওর গ্রামের মৃত সানুহর আলীর পুত্র ভূমিহীন বিলাল উদ্দিন (৫৮) এর সাথে একই গ্রামের মহিলা ইউপি সদস্যা ছইয়ন বিবির পরিবারের লোকজনের বিরোধ চলে আসছিল। বিলাল উদ্দিনকে তার ভিটে-বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য ইউপি সদস্যার পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা-মোকদ্দমা চলছে।
বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বিলাল উদ্দিন তার পালিত ৩টি গরু বাড়ির পার্শ্ববর্তী মাঠে চরানোর জন্য রশি দিয়ে বেঁধে রেখে দৈনন্দিন কাজে চলে যান। এই সুযোগে সকাল অনুমান ১০ টার দিকে পূর্বশক্রতার জেরে ইউপি সদস্যা ছইয়ন বিবির পুত্র আজির উদ্দিন (৩৫) জালাল উদ্দিন (৩০) উসমান আলী (২৫) বিলাল উদ্দিনের ৩টি গরুকে আটক করে ১টি গরুর পিছনের ডান পা ধারালো দা দিয়ে কেটে ফেলে।
ডান পা বিচ্ছিন্ন গরুটি উদ্ধার করে উপজেলা প্রাণী সম্পদ হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হয়েছে।
কানাইঘাট থানায় গরুর মালিক বিলাল উদ্দিন বাদী হয়ে উল্লেখিত ৩ ভাইকে আসামী করে বৃহস্পতিবার রাতে অভিযোগ দায়ের করেছেন।