বিজিবি সদস্য সুমন হত্যা মামলার আসামী গ্রেফতার

0
24

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনির হাট ১৫ ব্যাটালিয়নের ল্যান্স নায়েক সুমন হত্যা মামলার পলাতক আসামী জহর আলীকে(৪০) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার(২৩ নভেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্ত থেকে তাকে গ্রেফতার করে দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা।

দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক(এসআই) আনোয়ারুল ইসলাম জানান, বিজিবি সদস্য সুমন হত্যা মামলার আসামী জহর আলীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত। হত্যার ঘটনার পর থেকে পলাতক আসামী জহর আলীকে গোপন সংবাদের ভিত্তিতে দহগ্রাম সীমান্ত থেকে গ্রেফতার করা হয়।

দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক(ওসি) আবু হানিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হত্যা মামলার পলাতক আসামী জহরকে গ্রেফতার করে পাটগ্রাম থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লখ্য, গত বছর ২৬ জুন দিনগত রাতে দহগ্রামের আবুলের চর সীমান্তে একদল গরু চোরাকারবারীকে ধরতে গিয়ে নিখোঁজ হন দহগ্রাম বিজিবি ক্যাম্পের ল্যান্স নায়েক সুমন। টানা দুই দিন ভারত বাংলাদেশ যৌথ ভাবে অভিযান চালিয়ে ২৮ জুন সকালে ভারতের অভ্যন্তরে তিস্তা নদী থেকে বিজিবি ল্যান্স নায়েক সুমনের মরদেহ উদ্ধার করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।