জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন জাবি

0
18

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: জাতীয় বিতর্ক প্রতিযোগিতা- ২০১৮ তে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে (বুয়েট) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)।

শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দিন মুক্তমঞ্চে অনুষ্ঠিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৮ এর ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হয়ে অংশ নেন ফয়সাল মাহমুদ শান্ত, মারুফ বিন মোজাম্মেল, তাজরীন ইসলাম তন্বী। প্রতিযোগিতায় ডিবেটার অব দ্য ফাইনাল নির্বাচিত হন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী মারুফ বিন মোজাম্মেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপউপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম (শিক্ষা), কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, ‘অযথা চিৎকার নয়, চাই মস্তিষ্কের পরিচর্যা” এই স্লোগানে ১৬ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছিল। এই আয়োজনে ছিল ১৩তম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক, ৮ম আন্তঃকলেজ বিতর্ক ও ৮ম আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা। সারাদেশের ৩২টি বিশ্ববিদ্যালয়, ৩২টি স্কুল ও ৩২টি কলেজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।