ঝিনাইদহে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে কম্বল বিতরন

0
24

ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিকঃ মঙ্গলবার সকালে ঝিনাইদহের সদর উপজেলার সাগান্না ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কেন্দ্রে (২৪-২৯ নভেম্বর) পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে “স্থায়ী পদ্ধতি (লাইগেশন) মায়েদের মধ্যে ২শত কম্বল বিতরন করা হয়েছে।এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি,প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে স্থায়ী পদ্ধতি (লাইগেশন) মায়েদের মধ্যে ২শত কম্বল বিতরন করা হয়। এসময় উপস্থিত থেকে কম্বল বিতরন করেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডাক্তার জাহিদ আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম, সাগান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দীন আল মামুন প্রমূখ।

আরও উপস্থিত ছিলেন স্থায়ী পদ্ধতি (লাইগেশন) মায়েদের স্বামী, সাগান্না ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কেন্দ্রের পরিদর্শক, কর্মি সহ গন্যমান্য ব্যাক্তি বর্গ। জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডাক্তার জাহিদ আহমেদ বলেন, “ছেলে হোক মেয়ে হোক, দু’টি সন্তানই যথেষ্ট এই প্রতিপাদ্যকে গুরুত্ব দিয়ে আলোচনা রাখেন। পরিবার পরিকল্পনার দিক গুলো তুলে ধরে বক্তব্য রাখেন।বিয়ের পর অন্তত ৫ বছর পরে সন্তান নেওয়ার পরামর্শ দেন।