মানিকগঞ্জে ৪ বিএনপি প্রার্থীসহ ৮জনের মনোয়নপত্র বাতিল

0
60

মানিকগঞ্জে ৪ বিএনপি প্রার্থীসহ ৮জনের মনোয়ন পত্র বাতিল।আজ রবিবার মানিকগঞ্জ জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এস এম ফেরদৌস ওই মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করেন।

জেলা নির্বাচন অফিসসূত্রে জানানো, হয় মানিকগঞ্জ-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী তোজাম্মেল হক তোজার অন-লাইন আবেদন যথাযথ ভাবে না হওয়া তা বাতিল করা হয়েছে।অপর দিকে মানিকগঞ্জ-২ আসনের বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম খানের মনোনয়ন পত্রে মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরের মিল না থাকায় তা বাতিল করা হয়েছে। একই আসনে সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমানের মনোনয়নও বাতিল করা হয়েছে।

মানিকগঞ্জ-৩ আসনের সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতার পদত্যাগ পত্র গৃহিত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়। এছাড়া অসম্পূর্ণ তথ্যের জন্য মানিকগঞ্জ-১ আসনে জাকের পার্টির প্রার্থী আতোয়ার রহমান, ঋনখেলাপী হওয়ায় মানিকগঞ্জ-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি এস.এম আব্দুল মান্নান ও একই আসনে ভোটারের স্বাক্ষর জমা না দেয়া এবং ভোটার স্বাক্ষরে মিলনা থাকায় স্বতন্ত্রপ্রার্থী মাসুম হোসেন ও মোশরফ হোসেনের মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করা হয়।

তবে মনোনয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীরা ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পযন্ত নিবার্চন কমিশনে আপিল করতে পারবেন বলে জানান রির্টানিং কর্মকর্তা এস.এম.ফেরদৌস। উল্লেখ্যযে, মানিকগঞ্জ-২ আসনে বিএনপি মনোনীত দুইপ্রার্থীর মনোনয়ন পত্রই বাতিল হয়েছে।ফলে সেখানে বিএনপির আর বৈধ প্রার্থী থাকলো না। তবে প্রার্থীরা কমিশনে আপিল করবেন।


# মোহাম্মদ নজরুল ইসলাম/বাংলাটপনিউজ২৪.কম #