টেস্টকে বিদায় বললেন হাফিজ

0
16

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের পর টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। মূলত, সীমিত ওভারের খেলায় মনোযোগী হতে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হকের কাছে ১৫ বছরের এই দীর্ঘ ক্যারিয়ার থেকে বিদায়ের কথা জানিয়েছেন হাফিজ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে হাফিজ বলেন, ‘আমি পাকিস্তানের হয়ে সাদা-বলের খেলায় আরও মনোযোগী হতে টেস্ট ফরম্যাট থেকে বিদায় নিতে চায়। আগামী বছর আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করায় নজর দিতে চায়।

দেশের হয়ে আমি ৫৫ টি টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করেছিলাম যেখানে দলের অধিনায়কত্ব করারও সুযোগ পেয়েছি। আমি আমার পারফরমেন্সে সন্তুষ্ট, ১৫ বছরের ক্যারিয়ারে পারফর্ম করার যথাসাধ্য চেষ্টা করেছি।’ এ ঘোষণায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মনি হাফিজকে শ্রদ্ধা জানিয়ে বলেন, টেস্ট ক্রিকেটে তার অবদান দীর্ঘদিন মনে রাখবে পিসিবি।

হাফিজ বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৫ তম টেস্ট খেলছে। এর আগে পাকিস্তানের হয়ে ৫৪ টেস্টে প্রতিনিধিত্ব করছেন এই ডানহাতি অলরাউন্ডার। টেস্ট ক্যারিয়ারে ১০৩ ইনিংস ব্যাট করে ১০ সেঞ্চুরি ও ১২ হাফ সেঞ্চুরিতে ৩৮.৩৫ গড়ে ৩৬৪৪ রান সংগ্রহ করেন তিনি। বল হাতেও রেখেছেন অবদান ৭৬ ইনিংসে বল করে তুলে নিয়েছেন ৫৩ উইকেট।