ভোজেশ্বরে মেয়াদ উত্তীর্ণ ঔষধের ছড়াছড়ি দুই প্রতিষ্ঠানে জরিমানা

0
16

শরীয়তপুর প্রতিনিধি ঃ শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বর বাজারে মেয়াদ উত্তীর্ণ ঔষধের ছড়াছড়ির সংবাদে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তা অভিযান পরিচালনা করে। অভিযানকালে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় ২টি ফার্মেসীকে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে অভিজান পরিচালনা করে জীবন রক্ষাকারী মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রির প্রস্তাব করায় রিফা ফামের্সী ও খান ফার্মেসীকে জেলা ভোক্তা অধিকার কর্মকর্তা এ জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, শরীয়তপুর জেলা কার্যালয়ের নিয়মিত তদারকি ও অভিযানের অংশ হিসেবে ৫ ডিসেম্বর বুধবার নড়িয়া উপজেলার ভোজেশ্বর বাজারে মনিটরিং অভিযান পরিচালনা করা হয় । দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত পরিচালিত অভিযানে কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করেন তারা।

এসময় ভোজেশ্বর বাজারের রিফা ফার্মেসীর ফ্রিজ থেকে বিক্রির উদ্যেশে সংরক্ষিত প্রচুর পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ইনসুলিন ও জীবন রক্ষাকারী ঔষধ উদ্ধার করা হয়। মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও বিক্রির প্রস্তাব করায় রিফা ফার্মেীকে “ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯” এর ৫১ ধারায় ১০ হাজার টাকা এবং একই অপরাধে খান ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

শরীয়তপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব সুজন কাজী বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করি। পরিচালিত অভিযানে সার্বিক সহযোগিতা করেন শরীয়তপুর জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে আমরা ঔষধ সহ যে কোনো পন্য ক্রয়ের ক্ষেত্রে এর মেয়াদ, মূল্য ইত্যাদি যাচাই করে দেখার জন্য জনসাধারনকে পরামর্শ দেয়াসহ সচেতনাতা মূলক লিফলেট বিতরণ করি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।