কূটনীতিকদের দেশের সার্বিক পরিস্থিতি জানালেন ড. কামাল

0
125

ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন বিষয়ে ব্রিফ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বুধবার বিকেলে রাজধানীর গুলশানে একটি হোটেলে এ বৈঠক হয়।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, কানাডা, ডেনমার্ক, ব্রিটেন, চীন, তুরস্ক, জাপান, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত ও ইউরোপিয়ান ইউনিয়নসহ প্রায় ৩০টি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ড. কামাল হোসেনের সঙ্গে ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ।

জানতে চাইলে জেবা আমিন খান বলেন, আমরা দেশের সার্বিক পরিস্থিতি তাদেরকে জানিয়েছি। নির্বাচন নিয়ে দেশে যা হচ্ছে, সরকারি দল বিরোধী দলকে মাঠে দাঁড়াতে দিচ্ছে না। মামলা-হামলার বিষয়ে ব্রিফ করা হয়েছে। বিভিন্ন হামলার ভিডিও ফুটেজও দেখানো হয়েছে। ড. কামাল হোসেন ও নজরুল ইসলাম খান তাদেরকে বিফ্রিং করেছেন। তবে কূটনীতিকরা এ ব্যাপারে তাদের কোনো মতামত দেননি।