রবিবার থেকে শীতকালীন ছুটিতে যাচ্ছে কুবি

0
78

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যীশু খ্রিস্টের জন্মদিন ও শীতকালীন অবকাশ উপলক্ষে রবিবার (২৩ ডিসেম্বর) থেকে ছুটি শুরু হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার সূত্রে এ তথ্য জানা যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২৩ ডিসেম্বর (রবিবার) থেকে ২৭ ডিসেম্বর বৃহস্পতিবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব ধরনের প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। ২৮ ও ২৯ ডিসেম্বর শুক্র ও শনিবার এবং ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন থাকায় ১ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের কার্যক্রম শুরু হবে।

প্রিয়জনদের সাথে শীতকালীন পিঠা-পুলি ভোজনের আনন্দ ভাগাভাগি করতে অধিকাংশ শিক্ষার্থীরা ইতিমধ্যেই হল এবং মেস ছেড়ে পা বাড়িয়েছেন বাড়ির পথে।

শনিবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বেশিরভাগ শিক্ষার্থীই ক্যাম্পাস ছেড়ে যাওয়ায় পুরো ক্যাম্পাসেই সুনশান নীরবতা বিরাজ করছে। আড্ডার স্থানগুলোও একদম ফাঁকা। আগের মতো শিক্ষার্থীদের আনাগোনা নেই এসব জায়গায়।

এদিকে স্বল্পমেয়াদী এই ছুটিতে বিশ্ববিদ্যালয় হল কর্তৃপক্ষ আবাসিক হলগুলো বন্ধের কোনো নির্দেশনা দেয়নি। ফলে ছুটি শুরু হলেও দূর-দূরান্তের অনেক শিক্ষার্থী এখনও আবাসিক হলগুলোতে অবস্থান করছেন বলে জানিয়েছে শিক্ষার্থী ও হল প্রশাসন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মোঃ জিয়া উদ্দীন জানান, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন (রেজিস্ট্রার দপ্তর) ছুটিতে আবাসিক হল বন্ধের ব্যাপারে আমাদের কিছু জানায়নি। তাই বন্ধে হল খোলা থাকবে।’