আজ সোমবার নির্বাচনী প্রচারনায় সিলেট যাচ্ছেন ড. কামাল হোসেন

0
89

আজ সোমবার সিলেট যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। সকাল ১০টার দিকে বিমানের একটি ফ্লাইটে তিনি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বলে জানা গেছে।

সিলেট-২ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ও গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের নির্বাচনী জনসভায় অংশ নিতেই ড. কামাল হোসেনসহ কেন্দ্রীয় নেতাদের এ সফর। ওসমানীনগর-বিশ্বনাথ মিলে গঠিত এই আসনটিতে তিনি উদীয়মান সূর্য প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনে বিএনপি থেকে দলটির ‘নিখোঁজ’ সাবেক সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে মনোনয়ন দেয়া হয়েছিল। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে প্রচারণাও শুরু করেছিলেন। তবে উচ্চ আদালতে জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য ও মহাজোটের প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়ার করা একটি রিট আবেদনের তার প্রাথিতা স্থগিত করা হয়, যা আপিলেও টিকে যায়। যে কারণে এ আসনটিতে গণফোরামের ওই প্রাথী ধানের শীষ প্রতীকে লড়ছেন।

ড. কামাল হোসেনের এই যাত্রার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর গণফোরামের সভাপতি অ্যাডভোকেট আনসার খান। তিনি জানান, বিমানবন্দর থেকে সড়কপথে সিলেট-২ আসনের অন্তর্ভুক্ত ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারে যাবেন। সেখানে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মোকাব্বির খানের সমর্থনে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

এ ছাড়া বিকেল ৩টায় বিশ্বনাথে মোকাব্বির খানের আরেকটি নির্বাচনী জনসভায় বক্তব্য দেয়ার কথা রয়েছে ড. কামাল হোসেনের। তাছাড়া সন্ধ্যায় সিলেট-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের সমর্থনে একটি সভায় ড. কামালের বক্তব্য রাখার কথা রয়েছে। এরপর রাত ৮টার ফ্লাইটে ঢাকায় ফিরবেন ।