আওয়ামীলীগের অফিস ভাংচুর মামলার আসামী হলেন ঝিনাইদহে ডেইলি স্টার ও যুগান্তরসহ ৩ সাংবাদিক

0
100

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ডেইলি স্টারের ঝিনাইদহ প্রতিনিধি আজিবর রহমান ও তার ছেলে দৈনিক যুগান্তরের কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগের বিরুদ্ধে ভাংচুরের মামলা হয়েছে। ঘটনার সাথে সম্পৃক্ত না হয়েও তারা আওয়ামীলীগের অফিস ভাংচুর মামলার আসামী হয়েছেন।

অন্যদিকে মহেশপুরে বাংলাটিভি ও দৈনিক লোকসমাজ পত্রিকার প্রতিনিধি জিয়াউর রহমান জিয়ার বিরুদ্ধেও ভাংচুরের মামলা হয়েছে। সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ঝিনাইদহে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডয়ার সাংবাদিকরা।

পুলিশ সুত্রে জানা গেছে, রোববার রাতে কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের মথনপুর জামতলায় অবস্থিত আওয়ামী লীগের নির্বাচনী অফিসের চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। এই মামলায় মধ্যরাতে ১৭ জনের নাম উল্লেখ করা হয়। আসামীদের তালিকায় দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ ও ডেইলি স্টারের ঝিনাইদহ প্রতিনিধি আজিবর রহমানের নাম জুড়ে দেওয়া হয়।

মামলার বাদী আক্তার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার কাছ থেকে পুলিশ এসে কাগজে স্বাক্ষর করে নিয়ে গেছে। তিনি আসামিদের মধ্যে সাংবাদিক আছেন কিনা তা জানেন না বলে দাবি করেন। ডেইলি স্টারের ঝিনাইদহ প্রতিনিধি আজিবর রহমান অভিযোগ করেন ¯্রফে হয়রানী করার জন্য এমন মিথ্যা মামলা করা হয়েছে বলে তিনি মনে করেন। তিনি ও তার সন্তান ন্যায় বিচার কামনা করেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী জানান, আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাঙচুর মামলায় দুই সাংবাদি কের নাম রয়েছে শুনেছি।বাদী কেনো তাদের নাম উল্লেখ করেছে তা বুঝতে পারছি না। তদন্ত করে তাদের নাম বাদ দেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

এদিকে মহেশপুর উপজেলার আজমপুর ইউনেয়নের রামচন্দ্রপুর গ্রামে গত বৃহস্পতিবার বিএনপি ও আওয়ামীলীগের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় বাবলু মিয়া নামে একজন বাদী হয়ে ৮৪ জনের নামে মামলা করে। এই মামলায় ৬ নং আসামী করা হয় মহেশপুর বাংলাটিভি ও দৈনিক লোকসমাজ পত্রিকার প্রতিনিধি জিয়াউর রহমান জিয়াকে।