আসছে উলটপুরাণ !

0
43

এও এক প্রেমের গল্প। আর সেই প্রেমের গল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ক্রস কানেকশন। ঘটনাচক্রে একজন পুরুষ একজন মহিলার প্রেমে পড়েন। কিন্তু সবসময়েই সেই পছন্দ কি পারফেক্ট ম্যাচিং-‌এর চেহারা নেয়?‌ প্রচলিত বাংলা ছবির চেনা ছকের বাইরে বেরিয়ে এরকমই একটা গল্প বলার চেষ্টা করেছেন পরিচালক শুভেন্দু পণ্ডিত। ছবির নাম ‘‌রং নাম্বার’‌।

ছবির নাম শুনেই বোঝা যায় ছবির গল্প কেমন হতে পারে। ছবিতে আছে চারটি মুখ্য চরিত্র—স্যান্ডি, জয়, শ্রুতি ও দুর্গা। স্যান্ডি উচ্ছ্বল স্বভাবের বহির্মুখী চরিত্র। নিজের গাওয়া গান দিয়ে সহজেই সহ-‌পড়ুয়াদের নিজের দিকে আকর্ষণ করতে পারে। একসময় দিয়ার প্রেমে পড়ে স্যান্ডি। কিন্তু দিয়া তো অন্তর্মুখী। সাহিত্য তার ভাল লাগে। আবার স্যান্ডির বন্ধু জয় অন্তর্মুখী। ভালবাসে ক্লাসরুমের এক কোণে বসে কবিতা লিখতে। কিন্তু সে প্রেমে পড়ে শ্রুতির মতো একজন বহির্মুখী চরিত্রের মেয়েকে।

ফলে, প্রেমকে সফল করে তুলতে স্যান্ডি আর জয়—দুজনেই চেষ্টা করতে থাকে নিজেদের বদলে নিতে। জয় চেষ্টা করে স্যান্ডির মতো হতে আবার স্যান্ডি চেষ্টা করে জয়ের মতো হতে। আর তার ফলে জয়ের কথায় স্যান্ডি সুর দিয়ে তৈরি করে ফেলে একটা গান। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়। কিন্তু নিজেদের এইভাবে পাল্টে নেওয়া কি অতই সহজ?‌ ছবিতে স্যান্ডির ভূমিকায় অভিনয় করেছেন সমদর্শী দত্ত আর জয়ের ভূমিকায় আছেন সৌরভ দাস।

অন্যদিকে শ্রুতির ভূমিকায় অভিনয় করেছেন সায়নী ঘোষ ও দিয়ার ভূমিকায় দুর্গা সাঁতরা। এছাড়াও আছেন বিশ্বজিৎ চক্রবর্তী, ভরত কল প্রমুখ। ছবিতে রাহুল মজুদারের সুরে ও সৌরভ মালাকারের কথায় গান গেয়েছেন রূপম ইসলাম, তিমির বিশ্বাস, রাজ বর্মন ও সঞ্চিতা রায়। শুটিং ও এডিটিং শেষে এখন চলছে ডাবিং-‌এর কাজ। ছবিটি মুক্তি পাবে ফেব্রুয়ারিতে। (আজকাল-কলিকাতা)