নির্বাচন উপলক্ষে ঝিনাইদহে ৯ হাজার ১১৯ জন আইনশৃঙ্খলা বাহিনী

0
32

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঝিনাইদহে পুলিশের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যরা। টহল চলছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও সেনা বাহিনীর। ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসের আয়োজনে বৃহস্পতিবার পুলিশ লাইনন্স মিলনায়তনে পুলিশের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এ সময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার ( ইন সার্ভিস) প্রত্যুস মজুমদারসহ জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষন কর্মশালায় ভোট কেন্দ্র ও কেন্দ্রের বাইরে পুলিশের সঠিকভাবে দায়িত্ব পালনের উপর নানা দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়। এ সময় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, নির্বাচন উপলক্ষে আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহন করেছি। আশাকরা যায় মানুষ শান্তিপূর্ণ ভাবে কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, নির্বাচনকে কেন্দ্র করে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল রয়েছে।

এখন পর্যন্ত কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ছোটখাটো কিছু অভিযোগ পাওয়া গেলেও সাথে সাথে তদন্ত করে সে বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। ৩০ ডিসেম্বর নির্বাচনে দিন ৯ হাজার ১১৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। এর মধ্যে ২৯টি মোবাইল টিম, ৮টি স্টাইকিং টিম, ২টি স্টান্ড বাই পার্টিসহ ১ হাজার ৫৮৪ জন পুলিশ সদস্য মোতায়েত থাকবে।

এছাড়াও ৩০৩ জন বিজিবি, ৩০০ জন সেনা সদস্য,৭২ জন র‌্যাব সদস্য, ৬০ জন ব্যাটালিয়ন আনসার, ৬ হাজার ৯৩৬ জন অঙ্গীভুত আনসার সদস্য মোতায়েন থাকবে। ইতোমধ্যে জেলায় বিজিবি ও সেনা সদস্যরা টহল শুরু করেছে। ২৩ ডিসেম্বর শেষ হয়েছে জেলা পুলিশের বিশেষ নির্বাচনী মহড়া।