৫০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

0
182

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ ৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে শহরের ফায়ার সার্ভিস মোড়স্থ চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল চত্বরে ৯ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৫তলা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধান অতিথি সমাজ কল্যান মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান।

এই উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সমাজ কল্যান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও ভবন নির্মাণ প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. রুহুল আমিন। চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির আয়োজনে সভায় স্বাগত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সমাজ সেবা অধিদপ্তর ও চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির যৌথ উদ্যোগে প্রায় সাড়ে ২৩ কোটি টাকা ব্যয়ে ৬৪ হাজার ৫৪৬ বর্গফুট আয়তনের এই ৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনটিতে ৫০ টি শয্যা, চিকিৎসকদের চেম্বার, প্রশাসন রুম, অপরেশন কক্ষ, অবজারভেশন রুম, মহিলা ও পুরুষ নার্সদের কক্ষ, ৩টি লিফট, ৩টি সিড়িসহ অন্যান্য সুবিধার রয়েছে।

ভবনটি নির্মিত হলে চাঁপাইনবাবগঞ্জ ও পার্শ্ববর্তী এলাকার মানুষের মাঝে বিনামূল্যে ও স্বল্পমূল্যে ডায়াবেটিক ও ডায়াবেটিক সংশ্লিষ্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, ডায়াবেটিক রোগ ও এর প্রতিকার সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করা এবং সরকার ও চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির চুক্তি মোতাবেক এলাকার ৩০% দুঃস্থ, অবহেলিত ও দরিদ্র মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব হবে বলে জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রকল্পের মোট ব্যয় হবে ৩২ কোটি ৫৪ লক্ষ ৭৮ হাজার টাকা। মোট ব্যয়ের ৮০% জিওবি’র এবং ২০% চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির অর্থ থেকে ব্যয় হবে।