কুবি শিক্ষক সমিতি নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ; বাদ পড়লেন দুই শিক্ষক

0
128

কুবি প্রতিনিধি: আগামী ১৫ জানুয়ারি (মঙ্গলবার) হতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ- ২০১৯ এর নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কর্মরত ১৯৩ জন শিক্ষকের মধ্যে ১৯১ জনকে এ তালিকায় রাখা হয়েছে। এ বছর নতুন করে ১৩ জন শিক্ষক যুক্ত হয়েছেন ভোটার তালিকায়; তবে এই তালিকায় স্থান পাননি দুজন শিক্ষক।

সোমবার (০৭ জানুয়ারি) নির্বাচন কমিশন কর্তৃক স্বাক্ষরিত এই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। তবে ভোটের আগের দিনও যথানিয়মে সমিতির সদস্য হয়ে ভোট প্রদানের সুযোগ থাকবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন সংক্রান্ত যে কোন বিষয়ে নির্বাচন কমিশন কার্যালয় (অর্থনীতি বিভাগ) থেকে জানা যাবে।

চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ পড়া দুজন শিক্ষক হলেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় নিরাপত্তা উপদেষ্টা ড. দুলাল চন্দ্র নন্দী। গত ২০ ডিসেম্বর, ২০১৭ তারিখ থেকে সমিতিতে এ দুজন শিক্ষকের সদস্যপদ স্থগিত রয়েছে।