নতুন মন্ত্রিসভায় স্থান পেলেন চার নারী

0
195

আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভায় স্থান পেলেন চার নারী। তারা হলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ডা. দীপু মনি, বেগম মন্নুজান সুফিয়ান ও বেগম হাবিবুন নাহার। রবিবার বিকাল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

ডা. দীপু মনি পূর্ণমন্ত্রী হিসেবেই ফিরেছেন। তাকে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। নবম সংসদে তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন মুন্নুজান সুফিয়ান। তাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় দেয়া হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন বেগম হাবিবুন নাহার।বিদায়ী মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি ও তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ করাবেন। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।