হেলেন আক্তার আ.লীগের সংরক্ষিত আসনে এমপি হতে ইচ্ছুক !

0
95

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে আলোচনায় রয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত-১৭ (৪৫, ৪৬, ৪৭) নং ওয়ার্ডের সফল কাউন্সিলর, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক ভারপ্রাপ্ত মেয়র, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, লক্ষ জনতার নয়নের মনি, কর্মী বান্ধব, দুঃখি মানুষের আশ্রয় স্থল, রাজনৈতিক ব্যক্তিত্ব, আওয়ামী লীগের নিবেদিত প্রাণ ও রাজপথের সাহসী নারীনেত্রী হেলেন আক্তার ।

জানা যায়, একাদশ জাতীয় নির্বাচনের পরবর্তী সময়ে আওয়ামী লীগের রাজনৈতিক মহল, ভক্ত ও শুভাকাঙ্খীরা নানা রকম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ডিএসসিসি’র সাবেক ভারপ্রাপ্ত মেয়র হেলেন আক্তার’কে এমপি হিসেবে দেখতে চান। তাদের মতে ত্যাগী নারীনেত্রী হেলেন আক্তার একাদশ সংসদ নির্বাচন সহ এর আগে ও পরে বিভিন্ন সময়ে দলের জন্য কাজ করেছেন।

বর্তমানেও বিভিন্ন ভাবে দলের জন্য কাজ করে চলছেন তিনি। দলের সকল দুঃসময়ে রাজপথে ছিলেন তিনি। আর বারবার হামলা-মামলায় শিকার হয়েও দলের পক্ষেই কাজ করেছেন। কোন বাধাই তাকে আওয়ামী লীগের রাজনীতি থেকে ঠেকাতে পারেনি। তাই সংরক্ষিত নারী আসনে তাকে এমপি হিসেবে দেখতে চাইছেন, দলীয় নেতাকর্মী, ভক্ত ও শুভাকাঙখীরা।

এব্যাপারে তার রাজনৈতিক মহল, ভক্ত ও শুভাকাঙ্খীরা বলেন, কাউন্সিলর হেলেন আক্তার ঢাকা-৬ (সূত্রাপুর-কোতয়ালী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এই আসনে মহাজোটের প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়। তাই মহাজোট প্রার্থীর জন্য সবসময় মাঠে ছিলেন নারীনেত্রী হেলেন আক্তার।

একাদশ সংসদ নির্বাচন সহ এর আগে ও পরে বিভিন্ন সময়ে দলের জন্য কাজ করেছেন এবং বর্তমানেও বিভিন্ন ভাবে দলের জন্য কাজ করে চলছেন তিনি। তাই তাকে আমরা সংরক্ষিত আসনে এমপি হিসেবে দেখতে চাই। এছাড়াও তিনি আওয়ামী লীগের বিভিন্ন কর্মকান্ড ব্যতিক্রমভাবে তুলে ধরেছেন। আর দলের সুখে-দুঃখে সাথেই ছিলেন তিনি। তাই তাকে সংরক্ষিত এমপি করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।

এব্যাপারে অনেকই ফেসবুকে স্ট্যাটাসে মনেরভাব প্রকাশ করতে গিয়ে লিখেছেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ হেলেন আক্তার’কে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে এমপি দেখতে চাই। এই হাসি-খুশি মানুষটি দলকে ভালোবেসে মহিলা সহ নানান শ্রেণী পেশার মানুষে নিয়ে সকাল সন্ধ্যা দলের জন্য কাজ করে চলছে অবিরাম। তার নেই কোন অহংকার, নেই বিদ্বেষ। তার উদ্দেশ্য একটাই, সবার সেবা করা। আর অসহায় মানুষ সহ সর্বস্তরের জনগণের পাশে দাঁড়িয়ে সুখ-দুঃখের সাথী হওয়া। আমরা তার সৌভাগ্য ও মঙ্গল কামনা করছি।

এব্যাপারে কাউন্সিলর হেলেন আক্তার বলেছেন, আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের আশা-আকাঙ্খা অনুযায়ী এদেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের সকল ধর্মের মানুষ শান্তিতে থাকে, নিরাপদে থাকে।

তাই উন্নয়ন, অগ্রগতির ধারা অব্যহত রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বিকল্প নাই। আর দল আমাকে অনেক মুল্যায়ন করেছে। তাই কাউন্সিলর হতে পেরেছি, ভারপ্রাপ্ত মেয়র ছিলাম। এছাড়া আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনে এমপি বানালে আরও বেশী বেশী মানুষের সেবা করতে ও এলাকার উন্নয়ন করতে পারবো। এজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।