প্রশিক্ষণে সেরা নাটক প্রচার করবে আরটিভি

0
105

টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে তিন মাস মেয়াদী নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনা শৈলী’। প্রশিক্ষণ কোর্স শুরু হবে আগামী ১৮ জানুয়ারি শুক্রবার থেকে। ক্লাস চলবে সপ্তাহের শুক্রবার (বিকাল ৪টা থেকে রাত ৮টা) এবং শনিবার (বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা)। প্রশিক্ষণ দেবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত নাট্যকারবৃন্দ। পান্ডুলিপি সংক্রান্ত অভিজ্ঞতা বিনিময় করবেন স্যাটেলাইট চ্যানেলের অনুষ্ঠান প্রধান, নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীগণ।

টেলিভিশন নাট্যকার সংঘের সাধারণ সম্পাদক এজাজ মুন্না জানান, প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদেরকে সনদপত্র দেয়া হবে ও সেরা তিনটি চিত্রনাট্য দিয়ে স্বনামধন্য পরিচালকরা নাটক নির্মাণ করবেন। তাদের নির্মিত নাটক তিনটি প্রচারিত হবে বেসরকারী স্যাটেলাইট চ্যানেল আরটিভিতে।

আবেদনপত্র পাওয়া যাচ্ছে নাট্যকার সংঘের কার্যালয়: বাসা-১১০/এ, রোড-২, ব্লক-এ, নিকেতন, গুলশান-১, ঢাকা এবং নাট্যকার সংঘের ওয়েবসাইট www.tvnsbd.com-এ। কোর্স ফি ৬ হাজার টাকা। আবেদনপত্র সংগ্রহ ও বিস্তারিত তথ্যের জন্য: ০১৭৫৬৮৮১৬৭৯ ও ০১৭১২৭২৩৯৯১। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি। আসন সংখ্যা সীমিত।

উল্লেখ্য, গত বছর সাফল্যের সাথে টেলিভিশন নাট্যকার সংঘ নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনা শৈলী’-র প্রথম আবর্তন শেষ করেছিল। তখন সেরা তিনটি নাটক চ্যানেল আইতে প্রচারিত হয়েছিল।

প্রয়োজনে:
এজাজ মুন্না: (সাধারণ সম্পাদক, নাট্যকার সংঘ)- ০১৭১৬৬৪৩৪৮৭
আজম খান: (সাংগঠনিক সম্পাদক, নাট্যকার সংঘ)- ০১৭১২৭২৩৯৯১