এক রাতেই উধাও ৩১ লাখ টাকা!

0
41

হবিগঞ্জ শহরের প্রধান সড়কের সংস্কার কাজে ভয়াবহ অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদার ইউনুস অ্যান্ড ব্রাদার্সের বিরুদ্ধে। ৩১ লাখ টাকার প্রকল্পে তাদের লোক দেখানো সংস্কার কাজের চিহ্ন মিলিয়ে গেছে রাতের আঁধারেই। এতে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।

শহরের প্রধান সড়ক মেরামতের জন্য দরপত্রের মাধ্যমে ইউনুস অ্যান্ড ব্রাদার্সকে দায়িত্ব দেয় জেলা সড়ক ও জনপথ বিভাগ। নির্দেশনা অনুযায়ী ১৫ ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও শেষ হয় ১৮ জানুয়ারি। কিন্তু ১৯ জানুয়ারি দুপুরের মধ্যেই সংস্কারের চিহ্ন পুরোপুরি মুছে যায়। এমনকি ১২ মিলিমিটার ঘনত্বের ২২ ফুট সড়ক প্রশস্ত করার কথা থাকলেও কাজ হয়েছে ৩ মিলিমিটার ঘনত্বের ১০ ফুট সড়কে।

হবিগঞ্জের ব্যবসায়ী জনি আহমেদ বলেন, ৩১ লাখ টাকার কাজ ৩১ ঘন্টা পার হওয়ার আগেই উধাও। রাতের আধারে এমন নিম্ন মানের কাজ আমাদের বোকা বানানো ছাড়া আর কিছু নয়। যারা এ কাজে অনিয়ম করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, সংস্কার কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়ম স্পষ্ট। অচিরেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সড়কটিও আবার মেরামত করা হবে। মোহাম্মদ ইউনুস অ্যান্ড ব্রাদার্সকে চিঠি দেয়া হয়েছে। কাজ শেষ না হলে বিল দেয়া হবে না।