‘একা এসেছিলাম; কিন্তু আজ একা নই’: কুবি উপাচার্য

0
33

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর কুবিতে উপাচার্য হিসেবে যোগদানের এক বছর পূর্ণ হয়েছে। উপাচার্যের এক বছর পূর্তিতে বুধবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন মাঠে ‘সাফল্যের এক বছর’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহেরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক জিয়া উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ অন্যান্য নেতাকর্মী, বিশ্ববিদ্যালয় কর্মকর্তাবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে এক বছর পূর্তির অনুভূতি প্রকাশে উপাচার্য বলেন, ‘একা এবং খালি হাতে আমি বিশ্ববিদ্যালয়ে এসেছি। এক বছর আগে আমি একা ছিলাম। তবে বর্তমানে আমি একা নই। আমার সাথে পুরো কুমিল্লা বিশ্ববিদ্যালয় আছে। ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সফলতা আসবেই। আমরা যত ঐক্যবদ্ধ থাকবো তত বেশী সফল হব।’

সভায় অন্যান্য বক্তারা বলেন, গত বছরের ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী নিয়োগ পাওয়ার পর আটকে থাকা ভর্তি পরীক্ষা দ্রুততার সাথে সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য ১ হাজার ৬৫৫.৫০ কোটি টাকার বাজেট আনার জন্য অন্যতম ভূমিকা রাখেন। আমরা আশাবাদী, এই উপাচার্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন উত্তরোত্তর আরও বৃদ্ধি পাবে।