চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবি’র আগ্নেয়াস্ত্র ও ফেন্সিডিল উদ্ধার

0
50

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলা সীমান্তবর্তী এলাকা চকপাড়া থেকে ওয়ান স্যূটার গান, পিস্তল, গুলি ও একটি মিশুক উদ্ধার করে। বুধবার দিবাগত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মেইন পিলার ১৮৩/৪-এস এর পার্শ্ববর্তী এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তর এলাকায় ব্যুরো চীফ রিজিয়নাল ইন্টেলিজেন্স ব্যুরো উত্তর-পশ্চিম রিজিয়ন লে. কর্ণেল তৌফিক আহম্মদ চৌধুরী, ৫৯ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মো. রফিকুল ইসলাম ও এডি মো. আজিমুল হক এর নেতৃত্বে ১০ সদস্যের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/২-এস হতে আনুমানিক ৬০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নলডুবি এলাকা থেকে ওয়ান স্যূটার গান, পিস্তল, গুলি ও একটি মিশুক উদ্ধার করে।

বৃহষ্পতিবার দুুপুরে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার দিবাগত রাত ১১ টার দিকে সীমান্তবর্তী এলাকা থেকে একটি মিশুক আসে। মিশুক চালক টহলদলের উপস্থিতি টের পেয়ে মিশুকটি ফেলে পালিয়ে যায়। পরে মিশুকে তল্লাশী চালিয়ে একটি শপিং ব্যাগে মোড়ানো ওয়ান ০৪ টি স্যূটার গান, ৭.৬৫ মি.মি. ১ টি পিস্তল, ২ টি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও মিশুক শিবগঞ্জ থানায় জমা দেয়া হয়েছে।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আদাতলা এলাকা থেকে ৮৫ বোতল ফেন্সিডিলও উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের সদস্যরা। বৃহষ্পতিবার ভোররাতে পোলাডাংগা বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. শফিকুল ইসলামের নেতৃত্বে টহল দল নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২০১/৭০-এস এর আদাতলা এলাকা থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করে।

বৃহষ্পতিবার দুুপুরে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহষ্পতিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে পোলাডাংগা বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. শফিকুল ইসলামের নেতৃত্বে টহল দল সীমান্ত পিলার ২০১/৭০-এস এর আদাতলা থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া বস্তা হতে ভারতীয় ৮৫বোতল ফেন্সিডিল উদ্ধার করে। উদ্ধারকৃত ফেন্সিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জমা দেয়া হয়।