মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ গণমাধ্যম অপরিহার্য-লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
18

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবা ধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ গণমাধ্যম অপরিহার্য। শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে স্বাধীন ও বস্তুনিষ্ঠ গণমাধ্যম প্রয়োজন।

মানুষের মানবিক মর্যাদা, সাম্য, সুশাসন ও স্বনির্ভর দেশ গড়তে গণমাধ্যমের ভূমিকা ব্যাপক। তিনি আরো বলেন, সাংবাদিকরা দেশের উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তিনি সাংবাদিকদেরকে উন্নয়ন ও ইতিবাচক সংবাদ অধিক পরিবেশন করার আহ্বান জানিয়ে বলেন, গণমানুষের দুঃসময়ে সাংবাদিকরা তাদের বন্ধু হিসেবে কাজ করছে।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ জানুয়ারি রাতে ক্লাবের নিজস্ব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল, কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ আলম ও সাধারণ সম্পাদক এম এ ফরিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ক্লাবের উপদেষ্টা এডভোকেট মোঃ আতাউর রহমান আকাশ, কেএস জোহা, দৈনিক মুক্ত বলাকা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃআলমগীর হোসেন, গাজীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রাহিম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, কবি শ্রী অশোক কুমার নাথ ও কবি মেজবাহ উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ বায়েজিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী মকবুল হোসেন প্রমুখ।

আলোচনা শেষে প্রয়াত সাংবাদিকদের বিদেহী আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ও ক্লাবের প্রধান উপদেষ্টা লায়ন মোঃ গনি মিয়া বাবুল।