শরীয়তপুরে ৩টি ইট ভাটায় ৫৫ হাজার টাকা জরিমানা

0
140

শরীয়তপুর প্রতিনিধি ঃ শরীয়তপুর সদর উপজেলার ৩টি ইট ভাটায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা অভিযান পরিচালনা করেছে। অভিযান কালে ইট প্রস্তুতে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ৩টি ভাটায় ৫৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

সদর উপজেলার ডোমসার ইউনিয়নে খিলগাঁও এলাকার মেসার্স খান ব্রিক-৩ কে ১০ হাজার টাকা, পাশবর্তী তেতুলিয়া এলাকার মেসার্স তালুকদার ব্রিকস কে ২৫ হাজার টাকা ও একই এলাকার মেসার্স সিকদার ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে জরিমানার ৫৫ হাজার টাকা আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা সুজন কাজী বলেন, আজ ৪ ফেব্রুয়ারী সদর উপজেলার কয়েকটি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। ইটের নেমপ্লেটে পরিমাপে কারচুপির অপরাধে সদর উপজেলার ৩টি ইট ভাটায় জরিমানা আরোপ করা হয়।

জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেছে ক্যাব- শরীয়তপুর এর সভাপতি বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি টিম। ইট ভাটা মালিকদের ফর্মা পরিবর্তণ করার জন্য বলা হয়েছে।

১ সপ্তাহের মধ্যে সঠিক পরিমাপের ফর্মা ইট ভাটায় সংযোজন না হলে আবারও অভিযান পরিচালনা করে ইট ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।