দেশে ফিরেছেন এরশাদ

0
130

মেডিকেল চেকআপ ও উন্নত চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সাবেক রাষ্ট্রপতি, সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।

এরশাদের সঙ্গে ফিরেছেন ছোটভাই হুসেইন মোর্শেদ, তার স্ত্রী রুমানা মোর্শেদ ও পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আখতার।

সাবেক রাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানান পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের, এরশাদপুত্র শাদ ও এরিখ।

 

এ সময় পার্টির ও সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ চৌধুরী, সাবেক মহাসচিব ও এরশাদের বিশেষ সহকারী এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মুজিবুল হক চুন্নু, গোলাম কিবরিয়া টিপু, সুনীল শুভরায়, এসএম ফয়সাল চিশতী, আজম খান, অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী, অ্যাডভোকেট সালমা ইসলাম, এটিইউ তাজ রহমান, ব্যারিষ্টার দিলারা খন্দকার, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া ও ফখরুজ্জামান জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।

এছাড়াও পার্টির এমপি, জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

গত ২০ জানুয়ারি সিঙ্গাপুর গিয়েছিলেন এরশাদ। তখন জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়েছিল, রক্তে হিমোগ্লোবিন ও লিভারের সমস্যায় ভুগছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনের আগেও সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা নিয়েছিলেন এরশাদ। ভোটের আগে ফিরলেও বাড়ি থেকে খুব একটা বের হননি তিনি।

গত ৬ জানুয়ারি আইনপ্রণেতা হিসেবে শপথ নেন এরশাদ, তবে তিনি সংসদে গিয়েছিলেন হুইল চেয়ারে চড়ে। অসুস্থতার কারণে এরশাদ একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে এখনো যোগ দিতে পারেননি। ফিরে আসার পর এরশাদ কবে সংসদে হাজির হবেন, এ বিষয়ে এখনই কিছু বলতে চাইছেন না জাতীয় পার্টির নেতারা।

কদিন আগে এরশাদের ভাই জি এম কাদের  জানিয়েছিলেন, এরশাদ এখন আগের চেয়ে ‘অনেকটাই সুস্থ’।

সিঙ্গাপুরে যাওয়ার আগে এরশাদ জানিয়ে গিয়েছিলেন, তার অনুপস্থিতিতে ভাই জি এম কাদের দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

গত বছর ১০ ডিসেম্বর প্রথম দফায় সিঙ্গাপুরে যেতে হয়েছিল এরশাদকে।  নির্বাচনের আগে তার অসুস্থতা, সিঙ্গাপুর যাত্রা নিয়ে নানা নাটকীয়তা সৃষ্টি হয়েছিল।