রংপুরকে ডুবিয়ে ফাইনালে ঢাকা ডায়নামাইটস

0
116

বুধবারের সেমি ফাইনালে রংপুর রাইডার্স প্রথমে ব্যাট করে মাত্র ১৪২ রান করে। আর খুব সহজেই এই লক্ষ অতিক্রম করে ঢাকা ডায়নামাইটস। ১৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৭ করে জয় নিশ্চিত করে তারা।

বিপিএলের চলতি আসরের দ্বিতীয় কোয়ালিফায়ারে মাশরাফি বিন মর্তুজার রংপুরকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠলো সাকিব আল হাসানের ঢাকা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রুবেল হোসেন। শুক্রবার ফাইনালে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তারকা সমৃদ্ধ দলই গড়েছিল বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। টি-টুয়েন্টি ক্রিকেটের বড় নাম গেইলের পাশাপাশি ছিলেন এবি ডি ভিলিয়ার্সও। ছিলেন রিবো বোপাররা, রিলে রুশোও। কিন্তু দুর্দান্ত দল নিয়েও শেষমেশ ফাইনালে উঠতে ব্যর্থ হয় রংপুর। আর এই ব্যর্থতায় বিপিএলের ইতিহাসে দ্বিতীয়বার কোন আসরের ফাইনালে উঠতে ব্যর্থ হলেন মাশরাফি।

রংপুরের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমেই অবশ্য শুরুতে ওপেনার উপুল থারাঙ্গাকে (৪) হারায় ঢাকা। তাকে অবশ্য কোন অসুবিধা হয়নি তাদের। রনি তালুকদার ও সাকিব আল হাসান মিলে জয়ের ভিত্তিটা গড়ে দেন। রনি ২৪ বলে ৩৫ ও সাকিব ২০ বলে ২৩ রান করে আউট হন। তার আগে অবশ্য ৮ বলে ১৪ রান করে বিদায় নেন সুনিল নারিন।

তবে ঢাকাকে দ্রুত জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন আন্দ্রে রাসেল। ১৯ বলে অপরাজিত ৪০* রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন ক্যারিবীয় এই অল রাউন্ডার। এছাড়া কিয়েরন পোলার্ড ১৪ ও নুরুল হাসান অপরাজিত ৯ রান করেন।