ঝিনাইদহের কালীগঞ্জে পুরাতন সিলেবাসে এসএসসি’র বাংলা পরীক্ষা !

0
74

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ কালীগঞ্জের সরকারী ভুষন পাইলট হাই স্কুলে ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসির বাংলা পরীক্ষা নেওয়া হয়েছে। এতে প্রায় ১০/১২ জন পরীক্ষার্থী আতংকে ভুগছেন। তারা যে প্রশ্নে পরীক্ষা দিয়েছেন সে ভাবেই খাতা মুল্যায়নের দাবী জানিয়েছেন।

তবে হল সুপার সোলাইমান হোসেন বলছেন সব ঠিক আছে, কোন সমস্যা হবে না। হল সুপারের এই আশ্বাস বানীতে মন গলছে না পরীক্ষার্থী ও অভিভাবকদের। এমন একটি প্রশ্ন এ প্রতিনিধির হস্থগত হয়েছে।

তাতে দেখা যায় বহু নির্বাচনী অভিক্ষা বাংলা প্রথম পত্র পরীক্ষা ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী প্রণিত। এই প্রশ্নে চাচড়াসহ কয়েকটি স্কুলের ১০/১২ জন শিক্ষার্থী এসএসসির বাংলা পরীক্ষা দিয়েছে। অভিভাবকদের অভিযোগ কেন্দ্র সচিব ও হল সুপারের দায়িত্বহীনতার কারণে এমনটি হয়েছে।

তবে কেন্দ্র সচিব মকবুল হোসেন তোতার ভাষ্য বোর্ড পাঠিয়েছে বলেই আমরা পরীক্ষা নিয়েছি। এতে কোন সমস্যা নেই। আমরা বোর্ডের সাথে সর্বক্ষন যোগাযোগ রাখছি বলেও তিনি জানান।

বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্না রানী সাহা জানান, ছাত্ররা যাবে ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য হল সুপারকে ব্যাবস্থা নিতে বলেছেন। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, ছাত্ররা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য তিনি যশোর বোর্ডের সাথে যোগাযোগ করতে কেন্দ্র সচিব ও হল সুপারকে নির্দেশ দিয়েছেন।