চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বিজিবি’র পৃথক অভিযানে ফেন্সিডিলসহ আটক-৩

0
198

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বিজিবি’র পৃথক অভিযানে ২৮৫ বোতল ফেন্সিডিল ও একটি মটর সাইকেলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে বিজিবি’র সদস্যরা। আটককৃতরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাসানপুর-ঘুঘুডাংগার মৃত সহবুলের ছেলে মো. আব্দুল্লাহ (৪২), মো. সোনারদীন মাস্টারের ছেলে মো. আল মামুন রেজা (৩৫) ও মৃত তোফাজ্জল হোসেনের ছেলে মোঃ সুমন (২০)।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র পাঠানো পৃথক পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র মনাকষা বিওপি কর্তৃক সীমান্ত মেইন পিলার ১৭৫ হতে আনুমানিক ০৮ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার মাস্তান বাজার মোড় নামক এলাকায় বিশেষ অভিযান চালানো হয়।

অভিযানকালে একজন মটর সাইকেল চালককে তল্লাশীর জন্য থামতে বলা হলে সে মটর সাইকেল ফেলে পালিয়ে। পরে মটর সাইকেলে তল্লাশী করে সীটের ভিতরে লুকায়িত অবস্থায় ১৮৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ফেন্সিডিল ও মটরসাইকেলের ১ লাখ ৫৪ হাজার টাকা। উদ্ধারকৃত ফেন্সিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগতি সাপেক্ষে ধ্বংসের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে এবং মটর সাইকেলটি শুল্ক কার্যালয়ে জমা দেয়া হয়েছে।

অন্যদিকে, শনিবার ভোররাত পৌনে ৫টায় চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র অধীনস্থ মাসুদপুর বিওপি কর্তৃক সীমান্ত পিলার ৭/৮ এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার চৌধুরী স্মরণী নামক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ১০০ বোতল ফেন্সিডিল সহ মো. আব্দুল্লাহ, মো. আল মামুন রেজা ও মো. সুমন (২০) কে হাতেনাতে আটক করা হয়।

উদ্ধারকৃত ফেন্সিডিলের মূল্য প্রায় ৪০ হাজার টাকা। আটককৃতদের ফেন্সিডিলসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে মুর্শিদাবাদ জেলার শমসেরগঞ্জ থানার রতনপুর ইউনিয়নের সুলিতলা গ্রামের মনসুরের ছেলে বানিরুল শেখ (৩০) কে আটক করে বিজিবি।