সন্তানদের হাতে স্মার্টফোন তুলে দিবেন না-তথ্যমন্ত্রী

0
90

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন সন্তানদের হাতে মোবাইল ও স্মার্টফোন তুলে না দিয়ে, তাদের হাতে বই তুলে দেন। মন্ত্রী বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতিবাচক দিক যেমন আছে তেমনি নেতিবাচক দিকও আছে। ছোটবেলায় আমরা বই পেতাম, এখন সে সময়টি শিশুরা স্মার্টফোনে কাটায়।

তিনি বলেন, অবিভাবকদের বলবো, আপনারা সন্তানদের হাতে মোবাইল ও স্মার্টফোন তুলে না দিয়ে, তাদের হাতে বই তুলে দিন। তাদের স্বপ্ন দেখতে শেখান। বই তাদের জীবনকে আত্মপ্রত্যয়ী করার জন্য।

রোববার বিকেলে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে অমর একুশে বইমেলা চট্টগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এর আগে বিকেলে তথ্যমন্ত্রী জাতীয় পতাকা, মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিকের পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করে কাপাসগোলা সিটি করপোরেশন কলেজের ছাত্রীরা। পরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, কাউন্সিলর নাজমুল হক ডিউক, বইমেলার যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শাহ আলম নিপু, জামাল উদ্দিন, সচিব সুমন বড়ুয়া প্রমুখ।