জেলা আইনজীবী সমিতির শপথ অনুষ্ঠানে শরীয়তপুরের ৩ এমপি

0
27

শরীয়তপুর প্রতিনিধি ঃ শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের শপথ গ্রহন অনুষ্ঠান ২০১৯ এ শরীয়তপুরের কৃতি সন্তান শরীয়তপুর-২ আসন (নড়িয়া-সখিপুর) থেকে নির্বাচিত সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসন (পালং-জাজিরা) থেকে নির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু এবং শরীয়তপুর-৩ আসন (ভেদরগঞ্জ-ডামুড্যা-গোসাইরহাট) থেকে নির্বাচিত সংসদ সদস্য নাহিম রাজ্জাক উপস্থিত ছিলেন।

৯ ফেব্রুয়ারী রোববার সন্ধ্যা ৭টায় শপথ গ্রহন অনুষ্ঠানে সভাপত্বি করেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট মীর্জা হজরত আলী। নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস। অনুষ্ঠানে জাতীয়তাবাদী আইন জীবীদের পক্ষ্যে বক্তব্য রাখেন এডভোকেট মৃধা নজরুল কবির। শুভেচ্ছা বক্তব্য রাখেন এডভোকেট আব্দুল আউয়াল। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ এর বক্তব্যের মধ্য দিয়ে নবনির্বাচিত আইনজীবী নেতৃবৃন্দের শপথ গ্রহন অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবাগত আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবু সাঈদ। এরপর অতিথিদের ফুলের শুভেচ্ছায় ও ক্রেষ্ট দিয়ে বরণ করে নেয় আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। পরবর্তীতে আইনজীবী সমিতির নবাগত কমিটির সভাপতি এডভোকেট আবু সাঈদ এর সভাপতিত্বে মূল অনুষ্ঠান শুরু হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম এমপি।

বিশেষ অতিথি ইকবাল হোসেন অপু এমপি, নাহিম রাজ্জাক এমপি, জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমূখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মরিয়ম মুন মুঞ্জুরী, অতিরিক্ত

পুলিশ সুপার আল মামুন শিকদার, জেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল ফজল মাস্টার, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসরাম কোতোয়াল সহ বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, মেয়র ও আইনজীবী নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ.কে.এম এনামুল হক শামীমা নবাগত আইনজীবী নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আপনাদের নেতৃত্বে জেলা

আইনজীবী সমিতি এগিয়ে যাবে। আপনাদের সকল প্রকার সহযোগিতা দিতে আমরা প্রস্তুত রয়েছি। শরীয়তপুর আদালতে ৬ জন বিচারকের জন্য কোন এজলাস নাই শুনে খুব মর্মাহত হলাম। আমি বৃহত্তর চট্টগ্রাম বিভাগের দায়িত্বে আছি। আইনমন্ত্রী যে এলাকার সেই এলাকাও আমার দায়িত্বের মধ্যে। রাজনৈতিক কারনে আইনমন্ত্রীর সাথে আমার যোগাযোগ রয়েছে। আমি অপর ২ জন সংসদ্য সদস্যকে সাথে নিয়ে শরীয়তপুর আদালতের সকল সমস্যা সমাধান করতে সক্ষম হব। প্রধানমন্ত্রী আইনজীবীদের ভালোবাসেন তাই বেশকিছু গুরুত্বপূর্ণ পদে তাদের বসিয়েছেন। আপনাদের এ সমস্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধান করবেন।