চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবি’র আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার ॥ গুলি বিনিময়

0
137

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী শিবগঞ্জ উপ জেলার ৭৬ বিঘা এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় ২টি ওয়ান স্যুটারগান, ৩টি ৯ মি.মি পিস্তল, ৬টি ম্যাগজিন, ১৮ রাউন্ড গুলি ও ৮১৫ বোতল ফেন্সিডিল, ৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি সদস্যরা।

অভিযানকালে কতিপয় সন্ত্রাসী চোরাকারবারীদের সাথে ৫৯ বিজিবি সদস্যদের সাথে গুলি বিনিময় ও হয়েছে বলেও জানা গেছে। গুলি বিনিময়কালে অবৈধ কাজে ব্যবহৃত চোরাকারবারীদের প্রাইভেট কার আগুন লেগে যায়। সোমবার গভীর রাতে এঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল এস এম সালাহ উদ্দিন প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, বিজিবি’র গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্তবর্তী শিবগঞ্জ উপজেলার ৭৬ বিঘা এলাকায় কতিপয় সন্ত্রাসী ও চোরাকারবারীরা

বাংলাদেশের অভ্যন্তরে চোরাইপথে অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও ফেন্সিডিল নিয়ে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত মেইন পিলার ১৭৮/৪ এর আনুমানিক ৫’শ গজ ভেতরে অভিযান চালালে চোরাকারবারীরা বিজিবি সদস্যদের উপর গুলি ছুঁড়ে। পরে বিজিবি পাল্টা গুলি ছুঁড়লে চোরাকারবারীদের ব্যবহৃত প্রাইভেট কার আগুন লেগে যায় এবং চোরাকারবারীরা পালিয়ে যায়।

এসময় ভারতীয় ২টি ওয়ান স্যুটারগান, ৩টি ৯ মি.মি পিস্তল, ৬টি ম্যাগজিন, ১৮ রাউন্ড গুলি ও ৮১৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এছাড়া সন্ত্রাসীরা আগুন লাগিয়ে দেয়ায় কিছু মাদকদ্রব্য উদ্ধার করা সম্ভব হয়নি।